বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

Radio Today News

বিশ্বের সবচেয়ে খাটো দম্পতি তারা!

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৯:২৫, ১৩ জুন ২০২৪

Google News
বিশ্বের সবচেয়ে খাটো দম্পতি তারা!

বিশ্বের সবচেয়ে খাটো দম্পতি হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম উঠেছে পাওলো গ্যাব্রিয়েল দা সিলভা ব্যারোস এবং কাতিউসিয়া লাই হোশিনো দম্পতির। ব্রাজিলিয়ান এই দম্পতি আনুষ্ঠানিকভাবে বিশ্বের সবচেয়ে খাটো বিবাহিত দম্পতির খেতাব অর্জন করেছেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, এই দম্পতির উচ্চতা একসঙ্গে মিলিয়ে দাঁড়ায় ৫ ফুট ১০ ইঞ্চি! ২০০৬ সালে গ্যাব্রিয়েল ও কাতিউসিয়ার পরিচয় হয়। পরে ৩৫ দশমিক ২ ইঞ্চি উচ্চতার কাতিউশিয়াকে ৩৪ দশমিক ৮ ইঞ্চি লম্বা পাওলো গেব্রিয়েল ব্যারোস বিয়ের প্রস্তাব দেন।

তারা বলেন, "আমরা ছোট হতে পারি তবে আমাদের হৃদয় বড় এবং একে অপরের প্রতি আমাদের রয়েছে গভীর ভালোবাসা। পাশাপাশি আমাদের আশপাশের মানুষদের জন্যও প্রচুর ভালবাসা। আমাদের জীবনে অনেক চ্যালেঞ্জ রয়েছে। তবে আমরা খুব খুশি যে আমরা একসঙ্গে এই চ্যালেঞ্জগুলো মোকাবেলা করতে পারব।"

গ্যাব্রিয়েল ডায়াস্ট্রোফিক ডিসপ্লেসিয়ায় (তরুণাস্থি ও হাড় গঠনের ব্যাধি) আক্রান্ত। অন্যদিকে কাতিউশিয়ার রয়েছে অ্যাকোন্ডোপ্লেসিয়া ডোয়ার্ফিজম (সংক্ষিপ্ত অঙ্গপ্রত্যঙ্গবিশিষ্ট বামন)।

এদিকে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের ইনস্টাগ্রাম পেজে এই দম্পতিকে নিয়ে দেওয়া একটি পোস্ট দ্রুতই ছড়িয়ে পড়েছে। ওই পোস্টে এক ব্যবহারকারী কমেন্টে লেখেন, ‘খুব সুন্দর। আপনাদের দুজনকেই অভিনন্দন!’

আরেক ব্যবহারকারী লেখেন, ‘খাঁটি প্রেমের দম্পতি।’

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের