সোমবার,

০৬ মে ২০২৪,

২২ বৈশাখ ১৪৩১

সোমবার,

০৬ মে ২০২৪,

২২ বৈশাখ ১৪৩১

Radio Today News

শিশু সাহিত্য ছেড়ে শিশু পর্নোগ্রাফিতে জড়ান টিপু কিবরিয়া

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৮:২১, ২৪ এপ্রিল ২০২৪

Google News
শিশু সাহিত্য ছেড়ে শিশু পর্নোগ্রাফিতে জড়ান টিপু কিবরিয়া

 শিশুসাহিত্যিক, আলোকচিত্রী পরিচয়ের আড়ালে শিশু পর্নোগ্রাফি তৈরি ও পাচার করতেন টিপু কিবরিয়া। এ শিশুসাহিত্যিকের বাসায় অভিযান চালিয়ে তার ডিভাইসে মিলেছে ২৫ হাজার অশ্লীল ছবি ও এক হাজার পর্নোগ্রাফি ভিডিও।

র‌্যাব জানায়, আন্তর্জাতিক শিশু পর্নোগ্রাফি অপরাধচক্রের সঙ্গে যুক্ত এই শিশুসাহিত্যিক-আলোকচিত্রী। বিশ্বের অনেক দেশে তিনি শিশু পর্নোগ্রাফি অপরাধী হিসেবে তালিকাভুক্ত রয়েছেন তিনি।  

শিশু পর্নোগ্রাফি তৈরি ও পাচারের অভিযোগে মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে রাজধানীর খিলগাঁও এলাকা থেকে টিপু কিবরিয়া ও তার সহযোগী কামরুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।   ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের স্পেশাল অ্যাকশন গ্রুপের একটি টিম এ দুজনকে গ্রেপ্তার করে।একই অপরাধে জড়িত থাকার অভিযোগে ২০১৪ সালের জুনে ইন্টারপোলের তথ্যের ভিত্তিতে টিপু কিবরিয়াকে গ্রেপ্তার করেছিল পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তখন ওই ঘটনা নিয়ে তোলপাড় হয়। ওই মামলার অভিযোগ প্রমাণিত হয়ে ৬ বছর কারাবন্দি থেকে ২০২১ সালে মুক্ত হন টিপু কিবরিয়া।  

দুই বছর পর ফের একই অপরাধের অভিযোগে গ্রেপ্তার হলেন তিনি।   বুধবার (২৪ এপ্রিল) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন ডিএমপির অতিরিক্ত কমিশনার ও সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান। তিনি বলেন, আন্তর্জাতিক শিশু পর্নোগ্রাফি চক্রের বাংলাদেশ অংশের মূলহোতা টিপু কিবরিয়া। তার বাসা থেকে ক্যামেরা, পিসি, ক্লাউড স্টোরেজ থেকে প্রায় ২৫ হাজারের মতো শিশু পর্নোগ্রাফির উদ্দেশ্যে তোলা ছবি ও এক হাজারের মতো ভিডিও কনটেন্ট পাওয়া গেছে। শিশু পর্নোগ্রাফির জন্য ভুক্তভোগী শিশুদের সবাই ছিন্নমূল পথশিশু।

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের