বৃহস্পতিবার,

০২ মে ২০২৪,

১৯ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

০২ মে ২০২৪,

১৯ বৈশাখ ১৪৩১

Radio Today News

বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক কোন মামলা নেই: প্রধানমন্ত্রী

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৩:২০, ১৯ এপ্রিল ২০২৪

আপডেট: ১৩:২১, ১৯ এপ্রিল ২০২৪

Google News
বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক কোন মামলা নেই: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক কোন মামলা নেই। সবই আগুন সন্ত্রাসের মামলা। আওয়ামী লীগ কোন দলের ওপর প্রতিশোধ পরায়ণ হয়ে কিছু করেনি।  শুক্রবার (১৯ এপ্রিল) কৃষক লীগ নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, বিএনপির ৬০ লাখ নেতা-কর্মী গ্রেপ্তারের দাবি করছে, কিন্তু দেশের জেলগুলোতে এত ধারণ ক্ষমতাই নেই। বলেন, তারা বাস, লঞ্চ, ট্রেন জ্বালিয়ে দিলে মামলা তো হবেই। তবে এসব কোনো রাজনৈতিক মামলা নয়, এগুলো অগ্নিসন্ত্রাসের মামলা, দুর্নীতির মামলা, গ্রেনেড হামলার মামলা।

আওয়ামী লীগ প্রতিশোধপরায়ণ না বলে বিএনপি কথা বলার সুযোগ পায় উল্লেখ করে তিনি বলেন, আমরা প্রতিশোধ নিতে ব্যস্ত থাকিনি, আমরা মেধা কাজে লাগিয়েছি দেশের উন্নয়নে।

শেখ হাসিনা বলেন, এক সময় যারা নুন-ভাতের কথা বা ডাল ভাতের কথা চিন্তাও করতে পারত না, এখন তারা মাছ-মাংস ডিমের কথাও চিন্তা করে। ফলে যারা সরকারের সমালোচনা করেন তাদের সেগুলো মাথায় রেখে উন্নয়ন হয়েছে কি না তা বিবেচনা করতে হবে। 

কৃষির উন্নয়নে সমবায় পদ্ধতি চালু করার পরামর্শ দিয়ে শেখ হাসিনা বলেন, এটা করতে পারলে জীবনেও কোনো খাদ্যের অভাব হবে না।  সরকার বছরে ২৬ হাজার কোটি টাকা ভর্তুকি দিচ্ছে। জাতির পিতার দেখানো পথে সমবায় কৃষি নিশ্চিত করা হলে দেশে কখনও খাদ্যের অভাব হবে না।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের