শনিবার,

০৪ মে ২০২৪,

২০ বৈশাখ ১৪৩১

শনিবার,

০৪ মে ২০২৪,

২০ বৈশাখ ১৪৩১

Radio Today News

২৮৫ সেনা-বিজিপি সদস্যকে ২৫ এপ্রিল ফেরত পাঠানো হবে: পররাষ্ট্রমন্ত্রী

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২২:১৬, ২২ এপ্রিল ২০২৪

আপডেট: ২২:১৭, ২২ এপ্রিল ২০২৪

Google News
২৮৫ সেনা-বিজিপি সদস্যকে ২৫ এপ্রিল ফেরত পাঠানো হবে: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ২৮৫ সদস্যকে ২৫ এপ্রিল ফেরত পাঠানো হবে। দেশটির নৌবাহিনীর জাহাজে তাদের পাঠানো হবে। সোমবার দুপুরে এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের এ তথ্য জানান। 

এর আগে পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছিলেন, ২২ এপ্রিল মিয়ানমারের ২৮৫ সীমান্তরক্ষীকে ফেরত পাঠানো হবে। এ নিয়ে জানতে চাইলে ড. হাছান মাহমুদ বলেন, মিয়ানমার থেকে পালিয়ে আসা ওই সীমান্তরক্ষীদের ফেরত পাঠানোর জন্য ২৫ এপ্রিল নতুন দিন ঠিক করা হয়েছে। ২৪ এপ্রিল মিয়ানমারের জাহাজ বাংলাদেশে আসবে। এছাড়া বাংলাদেশি ১৪৪ নাগরিক নানাভাবে মিয়ানমারে আটকা পড়েছিলেন, অনেকে বন্দিও ছিলেনÑতাদের নিয়ে ২৪ এপ্রিল আসবে মিয়ানমারের জাহাজটি। পরদিন বিজিপি সদস্যদের নিয়ে যাবে।

ফেব্র“য়ারির শুরু থেকে মিয়ানমারের সেনাবাহিনী, বিজিপি, পুলিশ, ইমিগ্রেশনসহ বিভিন্ন সংস্থা ও তাদের পরিবারের সদস্য মিলিয়ে দেশটির অন্তত ৩৩০ নাগরিক বাংলাদেশে আশ্রয় নিয়েছিলেন। ১৫ ফেব্র“য়ারি মিয়ানমার নৌবাহিনীর একটি জাহাজে তাদের ফেরত পাঠানো হয়।

পরে বাংলাদেশে আশ্রয় নেওয়া বিজিপি ও অন্য সদস্যদের বেশ কয়েকবার ফেরত পাঠানোর উদ্যোগ নেওয়া হয়। তবে বছরের এ সময়টিতে সমুদ্র উত্তাল থাকায় তা সম্ভব হয়নি। 

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের