শনিবার,

০৪ মে ২০২৪,

২০ বৈশাখ ১৪৩১

শনিবার,

০৪ মে ২০২৪,

২০ বৈশাখ ১৪৩১

Radio Today News

জনশক্তি রপ্তানিসহ ১০টি চুক্তি ও সমঝোতা স্মারক সই করেছে বাংলাদেশ-কাতার

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১২:৩২, ২৩ এপ্রিল ২০২৪

আপডেট: ১২:৪০, ২৩ এপ্রিল ২০২৪

Google News
জনশক্তি রপ্তানিসহ ১০টি চুক্তি ও সমঝোতা স্মারক সই করেছে বাংলাদেশ-কাতার

ব্যবসা-বাণিজ্য আর জনশক্তি রপ্তানিসহ নানা ক্ষেত্রে সহযোগিতা বাড়াতে ১০টি চুক্তি ও সমঝোতা স্মারক সই করেছে বাংলাদেশ ও কাতার।

মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ে সঙ্গে দ্বিপাক্ষিক এক বৈঠকে এ চুক্তি ও সমঝোতা স্বাক্ষর হয়। পরে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সে নিজের নামে রাজধানীর কলশীতে একটি পার্ক ও একটি উড়াল সড়কের নামকরণের উদ্বোধন করেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি।

দ্বৈতকর পরিহার, আইনগত বিষয়ে সহযোগিতা, সাগরপথে পরিবহণ, পারস্পরিক বিনিয়োগ উন্নয়ন ও সুরক্ষা এবং যৌথ ব্যবসা পরিষদ গঠন সংক্রান্ত চুক্তিতে স্বাক্ষর করে দুদেশ।

এছাড়া শ্রমশক্তি, বন্দর পরিচালনা, উচ্চশিক্ষা ও বৈজ্ঞানিক গবেষণা, যুব ক্রীড়াক্ষেত্র ও কূটনৈতিক প্রশিক্ষণে সহযোগিতা সংক্রান্ত সমঝোতা স্মারক সই করে বাংলাদেশ ও কাতার।
উল্লেখ্য, মধ্যপ্রাচ্যে বাংলাদেশের অন্যতম শ্রমবাজার কাতার। যেখানে কর্মরত প্রায় চার লাখ বাংলাদেশি। আমদানির মাধ্যমে বাংলাদেশের জ্বালানি চাহিদারও বড় অংশ পূরণ হয় সেখান থেকে। এমন সু- সম্পর্কের মধ্যেই ঢাকা সফর করেন কাতার আমির শেখ তামিম বিন-হামাদ আল থানি।

সফরের দ্বিতীয় দিন সকালে যান প্রধানমন্ত্রী কার্যালয়ে। প্রথমে একান্ত আলোচনা বসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কাতারের আমির। এরপর প্রতিনিধি পর্যায়ের বৈঠক শেষে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের