শনিবার,

০৪ মে ২০২৪,

২১ বৈশাখ ১৪৩১

শনিবার,

০৪ মে ২০২৪,

২১ বৈশাখ ১৪৩১

Radio Today News

টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২১ সেমিফাইনাল

শিরোপার লড়াইয়ে কে এগিয়ে?

মোসকায়েত মাশরেক, বিশেষ প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৫২, ৯ নভেম্বর ২০২১

আপডেট: ১৮:৫৭, ১০ নভেম্বর ২০২১

Google News
শিরোপার লড়াইয়ে কে এগিয়ে?

ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২১ এর সুপার টুয়েলভ-এর সব ম্যাচ শেষ। ইতিমধ্যেই সেমিফাইনাল নিশ্চিত করেছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, পাকিস্তান আর নিউজিল্যান্ড।

আগামীকাল আবুধাবি আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে এ গ্রুপের চ্যাম্পিয়ন ইংল্যান্ড আর বি গ্রুপের রানার আপ নিউজিল্যান্ড। এর পরের দিন অর্থাৎ বৃহস্পতিবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান।

টি-টোয়েন্টিতে শক্তিশালী এক দলের নাম পকিস্তান। কেননা দলটিতে রয়েছে একজন বাবর আজম। ব্যাট হাতে যিনি একাই চুরমার করে দিতে পারেন যে কোনও দলের স্বপ্ন। যা তিনি বরাবরই করছেন। বর্তমান সময়ে ধারাবাহিকভাবে রান পাওয়া ব্যাটারদের মধ্যে তিনিই সবার সেরা। পাশাপাশি তাকে যোগ্য সমর্থন দিতে দলে রয়েছেন রিজওয়ান, সাদাব খান, আসিফ আলী, ইমাদ ওয়াসিম আর ফখর জামানের মত ব্যাটসম্যানরা। আর শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজ দলের মধ্যে তাদের অভিজ্ঞতা শেয়ারের পাশাপাশি ব্যাটিং ও বোলিং-এ এনেছেন গভীরতা।

পাশাপাশি প্রতিপক্ষের ব্যাটিং লাইন আপের জন্য মূর্তিমান এক আতংকের নাম শাহীন শাহ আফ্রিদি, হাসান আলী আর হারিস রউফ। সুপার টুয়েলভে প্রথম ম্যাচে ভারতকে ১০ উইকেটে পরাজিত করার মাধ্যমেই দলটি ক্রিকেট বিশ্বকে জানিয়ে রেখেছে যে শুধুমাত্র অংশ নেয়ার জন্যই আসেনি তারা বরং শিরোপাটা উঁচিয়ে ধরতেই তাদের মিশন।

পাঁচটি ম্যাচের সবকটিতেই জয় নিয়ে গ্রুপ সেরা হয়ে আসা পাকিস্তানের সাথেই সেমিফাইনালে অজিদের খেলতে হবে আগামী বৃহস্পতিবার দুবাইয়ের আন্তর্জাতিক স্টেডিয়ামে, রাত আটটায়। এ-গ্রুপ থেকে সাউথ আফ্রিকা, শ্রীলংকা আর বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে পেছনে ফেলে সেমিফাইনাল নিশ্চিত করেছে অজিরা। গ্রুপ পর্বে তাদের পরাজয় একটি তাও ইংল্যান্ডের বিপক্ষের ম্যাচে।

এবারের বিশ্বকাপে দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তানকে ছেড়ে কথা বলবে না অস্ট্রেলিয়াও। কেননা অ্যারন ফিঞ্চের নেতৃত্বে দলটিতে রয়েছেন অ্যাস্টন আগার, জস হ্যাজেলউড, জস ইংলিশ, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, ডেভিড ওয়ার্নার আর অ্যাডাম জাম্পার মত খেলোয়াড়েরা।

এ-গ্রুপ থেকে ৫ ম্যাচে অংশ নিয়ে চার জয়ে ৮ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়েই সেমিফাইনাল নিশ্চিত করা দলের নাম ইংল্যান্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে থেকেই তাদেরকে ফেবারিট বলে ভাবা হচ্ছিল। আর প্রতিটি ম্যাচ যেভাবে খেলেছে ইংলিশরা তাতে করে সেই ভাবনার যৌক্তিকতারই প্রমাণ দিয়েছে। ইয়ন মরগানের নেতৃত্বে জনি বেয়ারেস্ট্রো, শ্যাম বিলিং, জস বাটলার, টম ক্যারান, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান আদিল রশিদ আর জেসন রয়রা যে পুরো টুর্নামেন্টটা উপভোগ করছে তা তাদের শারীরিক ভাষায় ফুটে উঠছে।

অন্যদিকে গ্রুপ পর্বে ভারতকে হারিয়েই সেমিফাইনাল নিশ্চিত করেছে নিউজিল্যান্ড। হিসেব করে সংযম দ্বারাও যে টি-টোয়েন্টিতে ভালো করা সম্ভব তা প্রমান করেছেন কেন উইলিয়ামসনরা। গ্রুপ পর্বে পাকিস্তানের সাথে একমাত্র পরাজয়। এই বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে রয়েছেন তাদের পেস ব্যাটারি ট্রেন্ট বোল্ট। আর বোলিং-এ তাকে যোগ্য সমর্থন দিচ্ছে এডাম মিলনে, টিম সাউদি আর নিশামরা। আর ব্যাটিং-এ তো সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন কেন উইলিয়ামসন। আর তাকে সমর্থন দিচ্ছেন ডিভন কনওয়ে, মার্টিন কনওয়ে, গ্লান ফিলিপস, টিম সিফার্ট।

রেডিওটুডে নিউজ/জেএফ/এইচবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের