শনিবার,

০৪ মে ২০২৪,

২০ বৈশাখ ১৪৩১

শনিবার,

০৪ মে ২০২৪,

২০ বৈশাখ ১৪৩১

Radio Today News

পাঁচ উইকেটের অবিশ্বাস্য জয়ে ফাইনালে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৫:৪৬, ১২ নভেম্বর ২০২১

আপডেট: ০০:৩৩, ১৩ নভেম্বর ২০২১

Google News
পাঁচ উইকেটের অবিশ্বাস্য জয়ে ফাইনালে অস্ট্রেলিয়া

সংগৃহীত ছবি

টুর্নামেন্ট জুড়েই পাকিস্তান ছিল অপ্রতিরোধ্য। অপরাজিত থেকে দ্বিতীয় সেমিফাইনাল খেলতে নামলেও তাদের মাটিতে নামতেই হলো। যাদের টুর্নামেন্টের শুরুটা মোটেও স্বস্তিদায়ক ছিল না, সেই অস্ট্রেলিয়াই পাকিস্তানকে হারিয়েছে ৫ উইকেটে। তাতে নিউজিল্যান্ডের সঙ্গে ফাইনাল নিশ্চিত করেছে অজিরা। ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপে নতুন কোন চ্যাম্পিয়ন পাচ্ছে ক্রিকেট বিশ্ব! 

দ্বিতীয় সেমিফাইনালে ম্যাচের এক পর্যায়ে শাদাব খানের লেগ স্পিনে ৯৬ রানে ৫ উইকেট পড়ে যায় অজিদের। ২৬ রানে ৪ উইকেট শিকার করেন শাদাব। টপ অর্ডারে ওয়ার্নারের ৩০ বলে করা ৪৯ রান ছাড়া আর কেউ পাকিস্তানের ওপর ত্রাস ছড়াতে পারেননি। অবশ্য ওয়ার্নার যেভাবে আউট হয়েছেন, সেটি নিয়েও পরে সন্দেহের সৃষ্টি হয়েছে। রিপ্লেতে দেখা গেছে বল তার ব্যাটেই লাগেনি! রিভিউ নিলে বেঁচে যেতে পারতেন। 

অস্ট্রেলিয়ার ২৪ বলে প্রয়োজন ছিল ৫০ রান, ওই পরিস্থিতিতে পাকিস্তান জিতবে বলেই মনে হচ্ছিল। ১৭তম ওভারে স্টয়নিসের একটি চার ও এক ছয়ের পর তিন ওভারে লক্ষ্য দাঁড়ায় ৩৭ রানের। ১৮তম ওভারে আবারও এক চার ও এক ছয়ে অজিদের জয়ের আশা বাঁচিয়ে রাখেন ম্যাথু ওয়েড।

১৯ তম ওভারে শাহীন আফ্রিদির বলে ওয়েডকে ফেরানোর দারুণ একটা সুযোগ ছিল। কিন্তু মিডউইকেটে তার ক্যাচ নিতে পারেননি হাসান আলী। বলতে গেলে এই ক্যাচ হাত ফসকে যাওয়ার পর পর ম্যাচও ফসকে যায় পাকিস্তানের কাছ থেকে। জীবন পেয়ে পরের তিন বলে তিন ছয়ে এক ওভার হাতে রেখে দলের জয় নিশ্চিত করেন অজি উইকেটকিপার। অজিদের জয়ের বন্দরে পৌঁছে দেওয়া স্টয়নিস ৩১ বলে ৪০ রানে অপরাজিত ছিলেন। ম্যাথু ওয়েড ছিলেন আরও বিধ্বংসী। ১৭ বলে ২ চার ও ৪ ছক্কায় অপরাজিত থাকেন ৪১ রানে। অবিশ্বাস্যভাবে ম্যাচ বের করে নেওয়ায় ম্যাচসেরাও হন তিনি। 

এর আগে টসে জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করতে এসে আগের ম্যাচগুলোর মতো ধারাবাহিক বাবর আজম-মোহাম্মদ রিজওয়ান জুটি। ৭১ রান আসে দুজনের জুটি থেকে। ৩৯ রান করে অধিনায়ক বাবর আজম ফিরে যান। তবে আরেক ওপেনার রিজওয়ান ফিরে গেছেন দলের ভীত মজবুত অবস্থানে নিয়ে গিয়ে। ৬৭ রান আসে উইকেট কিপার ব্যাটার রিজওয়ানের উইলো থেকে। 

রিজওয়ান পর আসিফ আলী ০, শোয়েব মালিক ১ রানে ফিরে গেলেও ফখর জামানের চার-ছক্কার ফুলঝুরিতে ৪ উইকেটে ১৭৬ রান সংগ্রহ করে পাকিস্তান। ফখর জামান ৫৫ রানে অপরাজিত থাকেন। অজি বোলারদের মধ্যে স্টার্ক ২টি, প্যাট কামিন্স ও এডাম জাম্পা ১টি করে উইকেট শিকার করেছেন। 

 

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের