মঙ্গলবার,

৩০ এপ্রিল ২০২৪,

১৭ বৈশাখ ১৪৩১

মঙ্গলবার,

৩০ এপ্রিল ২০২৪,

১৭ বৈশাখ ১৪৩১

Radio Today News

মেঘলা আকাশে বৃষ্টি নিয়ে যে তথ্য দিল আবহাওয়া অফিস

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১০:৫৬, ১৫ ফেব্রুয়ারি ২০২৪

Google News
মেঘলা আকাশে বৃষ্টি নিয়ে যে তথ্য দিল আবহাওয়া অফিস

সারা দেশের আকাশ মেঘলা থাকলেও বৃষ্টি ঝরেছে সামান্যই। তবে মেঘলা আকাশের কারণে বেড়েছে তাপমাত্রা। না শীত, না গরম পরিবেশে গতকাল সারা দিনই ছিল বেশ চনমনে। শুষ্কতায় শরীর শুকিয়ে যাওয়ার প্রবণতা গতকাল আরো বেড়েছে। তবে ফাল্গুনের প্রথম দিনেই ছিল বসন্তের ছোঁয়া। পত্র ঝরা গাছের শুকনো পাতা মাটিতে পড়ে প্রকৃতিতে জানান দিচ্ছিল বসন্ত এসে গেছে, বিদায় নিতে যাচ্ছে শীতের ঠাণ্ডা। 

গতকাল বুধবার দিবাগত রাতে সারা দেশেই রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। এর ফলে শেষ রাতে তেমন শীত থাকবে না। কাথা-কম্বল ছাড়াই রাতটি পার করে দেয়া যাবে। এর জের আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত থাকবে। আবহাওয়ার পূর্বাভাস অনুসারে, রংপুর ও রাজশাহী বিভাগের দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। এটা হতে পারে বৃষ্টির কারণে।

মেঘলা আকাশের কারণে যেটুকু তাপমাত্রা বেড়েছে তার জন্যই দিনের বেলা সোয়েটার-জ্যাকেট পরতে হয়নি। অনেককেই দেখা গেছে পাতলা কাপড়-চোপড় পরেই ঘরের বাইরে চলাফেরা করতে। তবে শিশু ও বয়স্ক মানুষ সোয়েটার অথবা জ্যাকেট পরেই বাইরে বের হয়েছেন। তবে আবহাওয়ার পূর্বাভাস অনুসারে, ফেব্রুয়ারির শেষ দিনগুলো পর্যন্ত শুধু শেষ রাতে সামান্য শীতের পরশ থাকবে। এর মধ্যেই ভারী বৃষ্টি হলে দিনের বেলাও কিছুটা ঠাণ্ডা অনুভূত হবে।

আজো দেশব্যাপী বৃষ্টি হতে পারে। আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুসারে, আজ রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় এবং যশোর, কুষ্টিয়া ও কুমিল্লা অঞ্চলসহ ঢাকা ও সিলেট বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

গতকাল বুধবার সন্ধ্যা ৬টার পর থেকে রাত ১০টার মধ্যে ময়মনসিংহ বিভাগের জামালপুর, শেরপুর ও ময়মনিসংহ জেলায় বৃষ্টিপাতের কিছু সম্ভাবনা ছিল।

আজ বৃহস্পতিবার রাজশাহী বিভাগের জেলাগুলোতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিশেষ করে রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, বগুড়া জেলায়। খুলনা বিভাগের কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুর, ঝিনাইদহ জেলায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। এসব জেলায় বজ্রপাত হওয়ারও আশঙ্কা রয়েছে।

আবহাওয়া অফিসের তথ্য অনুসারে, গতকাল কেবল রাজশাহী ও রংপুর বিভাগে সামান্য বৃষ্টি হয়েছে। এর মধ্যে রাজশাহী বিভাগের বদলগাছীতে ৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

গতকাল বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১১.২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ ছিল ৩১.৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সবনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৭.৬ ও ২৯.৬ ডিগ্রি সেলসিয়াস।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের