বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

Radio Today News

দক্ষ বাইক ও ট্যাক্সিচালক নেবে দুবাই

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৭:২৪, ২৩ জুন ২০২৪

Google News
দক্ষ বাইক ও ট্যাক্সিচালক নেবে দুবাই

বাংলাদেশ থেকে কোনো অদক্ষ কর্মী নেবে না সংযুক্ত আরব আমিরাত। দেশটি সম্প্রতি দক্ষ শ্রমিক হিসেবে বাইক ও ট্যাক্সিচালক নেওয়ার আগ্রহ প্রকাশ করেছে।   এ মুহূর্তে ৯০০ দক্ষ বাংলাদেশি গাড়িচালক নিতে আগ্রহী দেশটির দুবাই রোড অ্যান্ড ট্রান্সপোর্ট অথরিটি (আরটিএ)। গত ২৫ মে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর আরব আমিরাত সফরকালে মোটরযান চালক নিয়োগের বিষয়ে ইঙ্গিত দেয় আরটিএ ।

এই বিষয়ে দুবাই বাংলাদেশ কনস্যুলেটের শ্রম কাউন্সেলর আব্দুস সালাম জানান, প্রতিমন্ত্রী সফরকালে দুবাইয়ের একটি হোটেলে বাংলাদেশ থেকে জনশক্তি আমদানিকারক শীর্ষ ১৬ প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তারদের সঙ্গে এক বৈঠকে বাংলাদেশ থেকে দুবাইয়ে বাইক ও ট্যাক্সিচালক নেওয়ার বিষয়ে সম্মত হয়েছে আরটিএ।

তিনি জানান, ইতোমধ্যে ৯০০ কর্মীর ডিমান্ড লেটার হাতে পেয়েছে তারা। তবে এই পেশায় নিয়োগের ক্ষেত্রে ভাষাগত দক্ষতার ওপর বেশ জোর দিচ্ছে আরটিএ।
এদিকে, বাইকচালক নেওয়ার বিষয়ে জানা যায়, দুবাইতে ডেলিভারি কাজে সুযোগ পান বাইক রাইডাররা। তারা কাজ করেন কমিশন ভিত্তিতে দিনে ৮ ঘন্টা, আবার কেউ ১২ ঘণ্টা কাজ করেন।

তারা জানান, এই দেশে আসতে হলে বাংলাদেশের বাইকের লাইন্সেস থাকলেও আমিরাতে এসে পুনরায় লাইন্সেস নিতে হয়। তাই নতুনদের সঠিক প্রক্রিয়া অনুসরণ করে দেশটিতে প্রবেশ করার অনুরোধ জানিয়েছেন।

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের