শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

পুঁজিবাজারে দরপতন চলমান

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২২:৫০, ১৭ অক্টোবর ২০২১

আপডেট: ০০:২১, ১৮ অক্টোবর ২০২১

Google News
পুঁজিবাজারে দরপতন চলমান

ফাইল ছবি

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (১৭ অক্টোবর) দেশের পুঁজিবাজারে ব্যাংক খাতের শেয়ার বাদে বীমা, আর্থিক প্রতিষ্ঠান এবং বস্ত্র খাতসহ বেশির ভাগ কোম্পানির শেয়ারের দাম কমেছে। বিক্রেতাদের শেয়ার বিক্রির চাপে এই দরপতন হয়েছে।

এর ফলে রোববার সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ শেয়ারের দামও। এর ফলে টানা পাঁচদিন পুঁজিবাজারে দরপতন হলো।

দেশের প্রধান পুঁজিবাজার ডিএসইর প্রধান সূচক কমেছে ৫৬ পয়েন্ট। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক কমেছে ৯৪ পয়েন্ট।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, রোববার ব্যাংক খাতের ৩২টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ১৮টির, কমেছে সাতটির আর অপরিবর্তিত রয়েছে সাতটির। তার বিপরীতে বীমা খাতের ৫১টি প্রতিষ্ঠানের মধ্যে দাম কমেছে ৪৮টির। আর্থিক প্রতিষ্ঠান খাতের ২৩টি প্রতিষ্ঠানের মধ্যে দাম কমেছে ২১টির। বস্ত্র খাতের ৫৮টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে সাতটি প্রতিষ্ঠানের। একইভাবে দাম কমেছে ওষুধ রসায়ন এবং বিদ্যুৎ জ্বালানি খাতসহ প্রায় সব খাতের শেয়ারের।  

দিন শেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৫৬ পয়েন্ট কমে ৭ হাজার ১৮৬ পয়েন্টে দাঁড়িয়েছে। এছাড়াও আজ ডিএসইতে মোট লেনদেন হয়েছে ১ হাজার ৬৫৫ কোটি ৩৭ লাখ ৭৮ হাজার টাকা। আগের দিনের চেয়ে লেনদেন কিছুটা বেড়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৯৪ পয়েন্ট কমে ২১ হাজার ২২ পয়েন্টে দাঁড়িয়েছে। সিএসইতে লেনদেন করা ৩১০টি প্রতিষ্ঠানের মধ্যে ৭৮টির শেয়ারের দাম বেড়েছে, কমেছে ২০৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানির শেয়ারের দাম। এ বাজারে লেনদেন হয়েছে ৬৩ কোটি ৮২ লাখ ৫৮ হাজার ২১১ টাকা।

রেডিওটুডে নিউজ/জেএফ/এসএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের