বৃহস্পতিবার,

০২ মে ২০২৪,

১৮ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

০২ মে ২০২৪,

১৮ বৈশাখ ১৪৩১

Radio Today News

‘কুমিল্লা বিভাগ’ নিয়ে গুজব

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০১:৫৮, ২৭ জুলাই ২০২১

আপডেট: ০১:৫৮, ২৭ জুলাই ২০২১

Google News
‘কুমিল্লা বিভাগ’ নিয়ে গুজব

ছবি: সংগৃহীত

দেশের নবম বিভাগ হিসেবে স্বীকৃতি পেতে যাচ্ছে কুমিল্লা- এমন গুজব গতকাল সন্ধ্যা থেকেই চোখে পরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। সোমবার প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) সভা থাকায় অনেকেই সে কথা বিশ্বাস করে নিয়েছিলেন।

কিন্তু আজকে নিকার সভায় নতুন করে তিন উপজেলা অনুমোদন ও একটি উপজেলার নাম পরিবর্তনের সিদ্ধান্ত এলেও কুমিল্লা বিভাগ গঠন নিয়ে কোনো আলোচনা হয়নি।

তবে কুমিল্লাকে আজ বিভাগ ঘোষণা করা হয়েছে, এমন ভুয়া একটি পোস্ট ফেসবুকে এখনও শেয়ার দিচ্ছেন অনেকে। সেই পোস্টে বলা হয়- “#অভিনন্দন। কুমিল্লাবাসীর অনেক দিনের স্বপ্ন পূরণ হলো। চাঁদপুর, ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লা ও ব্রাহ্মণবাড়িয়া জেলা (মোট ৬টি) নিয়ে এই নতুন বিভাগ। দক্ষিণ-পূর্বাঞ্চলীয় অঞ্চলের মোট ১২,৮৪৮.৫৩ কিমি (৪,৯৬০.৮৫ মাইল) অনুযায়ী ১,৬৭,০৮,০০০ জনসংখ্যা নিয়ে গঠিত বর্তমান কুমিল্লা বিভাগ।”

এদিকে নিকার সভায় কক্সবাজারের ঈদগাও থানা, মাদারীপুরের ডাসার থানা এবং সুনামগঞ্জের মধ্যনগর থানাকে উপজেলা হিসেবে ঘোষণা করা হয়। এছাড়া  সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার নাম পরিবর্তন করে শান্তিগঞ্জ রাখা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চ্যুয়ালি এই বৈঠকে সভাপতিত্ব করেন। 

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের