বৃহস্পতিবার,

০২ মে ২০২৪,

১৮ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

০২ মে ২০২৪,

১৮ বৈশাখ ১৪৩১

Radio Today News

স্বাস্থ্যসেবা বিশ্বমানে উন্নীত করতে আমরা কাজ করছিঃ স্বাস্থ্যমন্ত্রী

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ০১:২৮, ৩ অক্টোবর ২০২২

আপডেট: ০১:২৮, ৩ অক্টোবর ২০২২

Google News
স্বাস্থ্যসেবা বিশ্বমানে উন্নীত করতে আমরা কাজ করছিঃ স্বাস্থ্যমন্ত্রী

সংগৃহিত ছবি,

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, দেশের স্বাস্থ্যসেবা অবকাঠামোকে বিশ্বমানে উন্নীত করতে সরকার এবং আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) একসঙ্গে কাজ করছে।

আজ রোববার (২ অক্টোবর) সকালে কক্সবাজারের টেকনাফে আইওএম নির্মাণাধীন ১২টি ক্লিনিকের উদ্বোধনকালে মন্ত্রী এসব বলেন।

সরকারের নানা পদক্ষেপগুলোর মধ্যে একটি হচ্ছে কক্সবাজারে উদ্বোধন করা নবনির্মিত কমিউনিটি ক্লিনিক। কক্সবাজারসহ দেশের অন্যান্য স্থানে সরকারের এই প্রচেষ্টায় আইওএমও অংশগ্রহণ করেছে।

বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠানোর জন্য সরকারের কূটনৈতিক প্রচেষ্টাও অব্যাহত রয়েছে জানিয়ে তিনি বলেন, কক্সবাজারে বর্তমানে ১১ লাখের বেশি রোহিঙ্গা বসবাস করায় স্থানীয় জনগোষ্ঠী নানাভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাদের কারণেই ক্যাম্প ও আশপাশে বিভিন্ন অপরাধ সংঘটিত হচ্ছে।

তিনি বলেন, ১০ লাখের কাছাকাছি রোহিঙ্গা শরণার্থীকে আশ্রয় দেওয়া দেশের সর্বদক্ষিণের এই অংশে মৌলিক অবকাঠামো এবং পরিষেবাগুলো আগে থেকে জাতীয় গড়ের তুলনায় কম ছিল। এখানকার স্বাস্থ্যসেবা কেন্দ্রের মধ্যে অনেকগুলো প্রায় দুই দশক আগে নির্মিত।

প্রসঙ্গত, কক্সবাজারে স্থানীয় জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবার মান বাড়াতে বাংলাদেশ সরকার এবং বিশ্বব্যাংকের যৌথ প্রচেষ্টায় ১০০টি কমিউনিটি ক্লিনিক ভবন নতুনভাবে নির্মাণ করছে আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম)।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের