শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৪ বৈশাখ ১৪৩১

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৪ বৈশাখ ১৪৩১

Radio Today News

গাজীপুরে গরুচোর সন্দেহে গণপিটুনি দিয়ে ২ জনকে হত্যা

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১১:২৬, ২৯ মার্চ ২০২৪

Google News
গাজীপুরে গরুচোর সন্দেহে গণপিটুনি দিয়ে ২ জনকে হত্যা

গাজীপুরের কাপাসিয়া উপজেলার সিংহশ্রী ইউনিয়নে গরুচোর সন্দেহে গণপিটুনিতে দুজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২৮ মার্চ) দিনগত রাত ২টার দিকে সিংহশ্রী ইউনিয়নের নামিলা গ্রামে একজন ও একই ইউনিয়নের বড়িবাড়ি গ্রামে অপরজন নিহত হন। তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

স্থানীয়দের দাবি, তারা দুইজনসহ আরও কয়েকজনের একটি দল গরু চুরি করতে রাতে এলাকায় ঢুকেছিল। গরুচোর সন্দেহে তাদের পিটিয়ে হত্যা করা হয়।

এ ঘটনার দুটি ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে। একটি ভিডিও হত্যার আগের অন্যটিতে পিটিয়ে হত্যার দৃশ্য ধারণ করা।

হত্যাকাণ্ডের আগের ভিডিওতে দেখা যায়, নীল রঙ্গের প্যান্ট শার্ট পরিহিত এক যুবক গুরুতর আহত ও রক্তাক্ত অবস্থায় মাটিতে বসে আছেন। চারপাশে উত্তেজিত মানুষজন তাকে গালাগাল করছেন। তাদের অনেকের হাতে লাঠি রয়েছে। এ সময় ওই যুবককে জেরাও করা হচ্ছে।

সিংহশ্রী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার পারভেজ বলেন, এলাকায় গরু চুরি ব্যাপকভাবে বেড়েছে। এ কারণে মানুষ খুব অসন্তোষ্ট ছিল। তারা চুরি রোধে এলাকায় পাহারা বসিয়েছিল। রাতে গাড়িতে করে একটি কৃষকের গরু চুরি করতে কয়েকজন আসেন। গ্রামবাসী গরু চুরির বিষয়টি টের পেয়ে একজোট হয়ে দুইজনকে গণপিটুনি দেয়। এতে ঘটনাস্থলে নামিলা গ্রামে একজন ও পার্শ্ববর্তী বড়িবাড়ি গ্রামের ধানক্ষেতে আরেকজন নিহত হন। খবর পেয়ে ঘটনাস্থলে যাই।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি ভিডিওটি দেখিনি। একজনকে পিটিয়ে মারার পর আরেকজন তার পরিচয় দেওয়ার চেষ্টা করেছে। তারপর পুলিশের কাছে হস্তান্তর না করে পিটিয়ে হত্যার বিষয়ে তিনি বলেন, মানুষ খুব ক্ষিপ্ত। প্রতিদিন এখানে গরু চুরি হয়।

কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর মিয়া জানান, নামিলা গ্রামের মোসলেমের বাড়িতে অজ্ঞাত লোকজন গরু চুরি করতে যায়। পরে এলাকাবাসী টের পেয়ে দুজনকে আটক করে গণপিটুনি দেয়। পরে তাদের হাসপাতালে আনা হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের জন্য মরদেহ গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের