রোববার,

০৫ মে ২০২৪,

২১ বৈশাখ ১৪৩১

রোববার,

০৫ মে ২০২৪,

২১ বৈশাখ ১৪৩১

Radio Today News

হিট অ্যালার্ট আরও তিনদিন, মিললো বৃষ্টির আভাসও

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১২:৩৩, ২৫ এপ্রিল ২০২৪

Google News
হিট অ্যালার্ট আরও তিনদিন, মিললো বৃষ্টির আভাসও

সারাদেশে চলছে তীব্র তাপপ্রবাহ। এর মধ্যে আরও তিনদিন হিট অ্যালার্টের মেয়াদ ফের বাড়িয়েছে আবহাওয়া অফিস। আবহাওয়া অফিস জানিয়েছে, পুরো এপ্রিল মাস জুড়ে তাপ প্রবাহ কমার কোনো সম্ভাবনা নেই। বৃহস্পতিবার (২৫ এপ্রিল)  আবহাওয়াবিদ মো. শাহিনুল ইসলাম স্বাক্ষরিত তাপপ্রবাহ নিয়ে জারি করা এক সতর্কবার্তায় এ তথ্য জানানো হয়েছে। 

আবহাওয়া অফিস বলছে, চলমান তাপপ্রবাহে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে মংলায় ৪১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় ৩৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। চলমান থাকবে তাপপ্রবাহ। রাজধানীতে দুপুরের পর থেকে তাপমাত্রা বাড়বে। 

এতে আরও বলা হয়, আগামী ২৪ ঘণ্টায় শুধু সিলেট ও চট্টগ্রাম অঞ্চলের দু-এক স্থানে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে এ বৃষ্টিও স্বস্তিদায়ক হবে না।

এ ছাড়া আজ সকাল ৯টায় দেয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী তিন দিন তাপপ্রবাহ অব্যহত থাকতে পারে। পরবর্তী পাঁচ দিনের পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, তখন বৃষ্টিপাতের প্রবণতা বাড়বে।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গতকাল বুধবার খুলনা বিভাগসহ দিনাজপুর, নীলফামারী, রাজশাহী, পাবনা, ফরিদপুর ও গোপালগঞ্জ জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে গেছে। ময়মনসিংহ, মৌলভীবাজার, রাঙামাটি, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও বান্দরবান জেলাসহ বরিশাল বিভাগ এবং রংপুর, রাজশাহী ও ঢাকা বিভাগের অবশিষ্টাংশের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এটা অব্যাহত থাকতে পারে।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের