শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

সুন্দরবনে গহিনে আগুন, ঘটনাস্থলে যাচ্ছে ফায়ার সার্ভিস

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৮:১৭, ৪ মে ২০২৪

Google News
সুন্দরবনে গহিনে আগুন, ঘটনাস্থলে যাচ্ছে ফায়ার সার্ভিস

পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের আমুরবুনিয়া এলাকায় বনে আগুন লেগেছে। শনিবার বিকেলে লাগা আগুন নেভাতে কাজ করছে বনবিভাগ ও গ্রামবাসী। এ তথ্য নিশ্চিত করেছেন পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা কাজী মুহাম্মদ নুরুল করিম।

তবে বনের ওই অংশে কীভাবে আগুন লেগেছে তা জানাতে পারেননি তিনি।

বন কর্মকর্তা নুরুল করিম বলেন, শনিবার দুপুরে সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের আমুরবুনিয়া এলাকায় আগুনের কুণ্ডলী থেকে ধোঁয়া উড়তে দেখে বনকর্মীরা। সঙ্গে সঙ্গে তারা আগুন নেভানোর কাজ শুরু করে। বনকর্মীদের সঙ্গে স্থানীয় গ্রামবাসীও আগুন নেভানোর কাজে যোগ দিয়েছে।

তিনি আরও বলেন, ‘বনের ওই এলাকায় কী ধরনের গাছপালা রয়েছে তাও এখন বলতে পারব না। বিস্তারিত জানাতে হলে সময় লাগবে।’

আগুন লাগার খবর শুনে স্থানীয়দের সঙ্গে নিয়ে সুন্দরবনে গেছেন বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য মো. আবু তাহের মিয়া। ঘটনাস্থল থেকে মুঠোফোনে তিনি বলেন, ‘আমুর বুনিয়া ফাঁড়ির কাছেই আগুন লেগেছে। বেশ বড় এলাকা। অন্তত তিন কিলোমিটার হবে আগুন ছড়াইছে। সবাই চেষ্টা করছে। যেভাবে লাগছে তাতে আগুন থামানো কঠিন আছে।’

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক (বাগেরহাট) মো. সাইদুল আলম চৌধুরী জানান, আগুনের খবর পেয়ে এরই মধ্যে মোরেলগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছে।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের