বৃহস্পতিবার,

১৮ এপ্রিল ২০২৪,

৫ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

১৮ এপ্রিল ২০২৪,

৫ বৈশাখ ১৪৩১

Radio Today News

করোনাভাইরাস: ২৪ ঘণ্টায় ১১৪ জনের প্রাণহানি 

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০০:০৭, ২৫ আগস্ট ২০২১

আপডেট: ০০:১১, ২৫ আগস্ট ২০২১

Google News
করোনাভাইরাস: ২৪ ঘণ্টায় ১১৪ জনের প্রাণহানি 

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে ১১৪ জনের প্রাণহানি ঘটেছে। তাদের মধ্যে মধ্যে ৫৬ জন পুরুষ এবং ৫৮ জন নারী। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২৫ হাজার ৫১৩ জনে।

পাশাপাশি একইসময়ে (গত ২৪ ঘণ্টায়) শনাক্ত হয়েছেন আরো ৫ হাজার ২৪৯ জন। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৪ লাখ ৭২ হাজার ৯৬৪ জনে।

আজ মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয় গত একদিনে ৩৪ হাজার ৭০৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫.১২ শতাংশ।

অন্যদিকে এই পর্যন্ত দেশে সরকারি ও বেসকারি ব্যবস্থাপনায় মোট ৮৬ লাখ ৮৬ হাজার ৩০৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬.৮৯ শতাংশ।

এদিকে গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৯০৭ জনসহ মোট ১৩ লাখ ৮১ হাজার ৭৬৩ জন সুস্থ হয়েছেন।

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া রোগীদের মধ্যে ঢাকা বিভাগেই রয়েছেন ৪২ জন। এছাড়া চট্টগ্রাম বিভাগের ২৯ জন, খুলনার ১৩ জন,  রাজশাহীর ৬ জন, রংপুরের ৬ জন, ময়মনসিংহের ৪ জন, বরিশালের ৫ জন এবং সিলেট বিভাগের ৯ জন রয়েছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মারা যাওয়াদের মধ্যে ৬৭ জনই ষাটোর্ধ্ব। এছাড়া, ৫১ থেকে ৬০ বয়সী ২৬ জন, ৪১ থেকে ৫০ বয়সী ১১ জন, ৩১ থেকে ৪০ বয়সী ৪ জন, ১১ থেকে ২০ বয়সী ১ জন এবং ১০ বছরের কম বয়সী একজন মারা গেছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়। এদিকে চলতি বছরের ৫ এবং ১০ আগস্ট দেশে একদিনে সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যু এবং ২৮ জুলাই সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ নতুন রোগী শনাক্ত হয়েছিল।

 

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের