শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৪ বৈশাখ ১৪৩১

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৪ বৈশাখ ১৪৩১

Radio Today News

শাবিপ্রবি শিক্ষার্থীদের অনশন প্রত্যাহার করে আলোচনায় বসার আহ্বান শিক্ষামন্ত্রীর

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০৩:৪২, ২৩ জানুয়ারি ২০২২

আপডেট: ০৩:৪৫, ২৩ জানুয়ারি ২০২২

Google News
শাবিপ্রবি শিক্ষার্থীদের অনশন প্রত্যাহার করে আলোচনায় বসার আহ্বান শিক্ষামন্ত্রীর

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনশনরত শিক্ষার্থীদের অনশন প্রত্যাহার করে আলোচনায় বসার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।  

শনিবার (২২ জানুয়ারি) রাতে শিক্ষামন্ত্রীর ফুলার রোডের বাসভবনে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে তিনি এ প্রস্তাব দেন। 

শাবিপ্রবি শিক্ষকদের সঙ্গে বৈঠকের পর শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমন প্রস্তাব দেন। বৈঠকে ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক কাজী শহীদুল্লাহ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি তুলসী সাহার নেতৃত্বে পাঁচজন শিক্ষক ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সংগঠন বিশ্ববিদ্যালয় পরিষদের নেতারা উপস্থিত ছিলেন।

এ সময় তিনি বলেন, আলোচনার মাধ্যমেই সব সমস্যার সমাধান করা সম্ভব। আমার সঙ্গে বা আমার পক্ষ থেকে যদি অন্য কাউকে যেতে হয়, আমরা আলোচনায় বসতে রাজি আছি। কথা বলা যাবে না, এটি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

শিক্ষামন্ত্রী বলেন, প্রয়োজনে শিক্ষার্থীদের অনশন প্রত্যাহার করার প্রয়োজন নেই। বরং তারা অনশনরত অবস্থায় আমাদের সঙ্গে আলোচনা করুন। আলোচনা না করলে তো সমস্যার সমাধান হবে না। 
 
তিনি আরও বলেন, এ আন্দোলনে অন্য কারো ইন্ধন রয়েছে কি না, অন্য কারো হাত রয়েছে কি না তা আমি জানি না। আপনারা (সাংবাদিকরা) এটি খতিয়ে দেখতে পারেন। শিক্ষার্থীরা অনশন করছে এতে আমরা কষ্ট পাচ্ছি। আবার শিক্ষার্থীরা শিক্ষকদের সঙ্গে যে আচরণ করছে তাও গ্রহণযোগ্য নয়।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের