বৃহস্পতিবার,

০২ মে ২০২৪,

১৮ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

০২ মে ২০২৪,

১৮ বৈশাখ ১৪৩১

Radio Today News

অস্কারে চড়, ১০ বছরের জন্য নিষিদ্ধ উইল স্মিথ

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৩৬, ৯ এপ্রিল ২০২২

Google News
অস্কারে চড়, ১০ বছরের জন্য নিষিদ্ধ উইল স্মিথ

উপস্থাপককে চড় মারার দায়ে ১০ বছরের জন্য অস্কার থেকে নিষিদ্ধ করা হলো অভিনেতা উইল স্মিথকে। কৌতুকাভিনেতা ক্রিস রককে অস্কার মঞ্চে চড় মারা মেরেছিলেন স্মিথ।

‘অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্স’ অস্কার পুরস্কারের আয়োজন করে। স্মিথের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়ে আলোচনা করতে শুক্রবার বৈঠকে বসে তারা। ওই বৈঠকেই স্মিথকে এ শাস্তি দেওয়া হয়। যদিও স্মিথ তার আচরণের জন্য আগেই ক্ষমা চেয়ে অ্যাকাডেমি থেকে পদত্যাগ করেন।

স্ত্রী জাডা পিঙ্কেটকে নিয়ে ক্রিস রকের ‘রসিকতা’ মেনে নিতে পারেননি। স্ত্রীকে নিয়ে রসিকতার ‘শাস্তি’ হিসেবেই অস্কারের মঞ্চে ক্রিসকে চড় মেরেছিলেন স্মিথ। তার এ আচরণের জন্য ক্রিস ও অস্কার কর্তৃপক্ষের কাছে ক্ষমাও চেয়েছিলেন তিনি। তবে ক্ষমাপ্রার্থনা করেও রেহাই পেলেন না এ বছরের অস্কারজয়ী অভিনেতা। তবে স্মিথকে অস্কারের মঞ্চ থেকে নিষিদ্ধ করা হলেও তার পুরস্কার কেড়ে নেওয়া হয়নি।

প্রসঙ্গত, অ্যাকাডেমি বোর্ড অব গভর্নরের সদস্য অভিনেতা হুপি গোল্ডবার্গ আগেই জানিয়েছিলেন, চড়-কাণ্ডের ফল স্মিথকে ভুগতে হবে। ওই ঘটনার পর অ্যাকাডেমির বাইরে দুটি বড় প্রযোজনা সংস্থা স্মিথের সঙ্গে তাদের কাজ সাময়িকভাবে বন্ধ করে দেয়।

তবে যাকে চড় মেরে বিতর্কের কেন্দ্রে চলে আসেন স্মিথ, সেই ক্রিস এখনো এ বিষয়ে কোনো প্রতিক্রিয়া দেননি।

রেডিওটুডে নিউজ/এমএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের