মঙ্গলবার,

২৮ মে ২০২৪,

১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মঙ্গলবার,

২৮ মে ২০২৪,

১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

দেড় যুগে পা দিলো `রেডিও টুডে এফএম ৮৯.৬`

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৪:৪০, ১৫ অক্টোবর ২০২৩

Google News
দেড় যুগে পা দিলো `রেডিও টুডে এফএম ৮৯.৬`

দেড় যুগে পা দিলো দেশের প্রথম প্রাইভেট রেডিও স্টেশন রেডিও টুডে এফএম ৮৯.৬

দেশের প্রথম বেসরকারী এফএম স্টেশন রেডিও টুডে এফএম ৮৯.৬ এর ১৮তম জন্মদিন আজ।  ২০০৬ সালের ১৫ অক্টোবর ঢাকা ও চট্টগ্রাম স্টেশনের মাধ্যমে আনুষ্ঠানিক সম্প্রচার শুরু হয় দেশের সবচেয়ে শ্রোতাপ্রিয় এই এফএম স্টেশনের। যে স্বপ্ন নিয়ে রেডিও টুডের পথচলা শুরু সেই স্বপ্ন ছাড়িয়ে গেছে প্রত্যাশাকেও। 

আজ দেশের এক নম্বর এই প্রাইভেট রেডিও স্টেশনের ১৮তম প্রতিষ্ঠা দিবস। অর্থাৎ ১৭ বছর পূর্ণ করে ১৮-তে পা রাখলো শ্রোতাপ্রিয় এই স্টেশন।

সম্প্রচারের শুরু থেকেই রেডিও টুডে জনপ্রিয় সব অনুষ্ঠানের পাশাপাশি সংবাদ প্রচারও শুরু করে। সংবাদ এবং মিউজিকের পাশাপাশি রেডিও টুডে পারস্পরিক সংমিশ্রণমূলক অনুষ্ঠানের দিকেও নজর দিয়েছে। যার ফলে নানা সময় নানা ধরনের লাইভ অনুষ্ঠান সম্প্রচার করা হচ্ছে। 

রেডিও টুডের মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্ত থেকে শ্রোতারা তাদের পছন্দের গান, প্রোগ্রাম শোনার পাশাপাশি শুনতে পারে চারটি প্রাইম টাইম নিউজও। যা প্রত্যন্ত অঞ্চল থেকে শুরু করে শহুরের আধুনিক মানুষের কাছে তুমুল জনপ্রিয়তা পায়। রেডিও টুডের পরে অনেক স্টেশন এলেও রেডিও টুডে নিজেদের মান ধরে রেখে টিকে আছে স্বমহিমায়। 

সময়ের সাথে তাল মিলিয়ে বর্তমানে রেডিও টুডে ডিজিটাল মাধ্যমেও বেশ সক্রিয়। বর্তমানে রেডিও টুডে ডিজিটাল মাধ্যমের পাশাপাশি অনলাইন নিউজ পোর্টাল চালু করেছে। প্রায় তিন বছরের নিউজ পোর্টাল যাত্রায় ইতোমধ্যেই বেশ নাম কুড়িয়েছে দেশের অন্যতম এই গণমাধ্যম। এফএফের পাশাপাশি রেডিও টুডে এফএম ৮৯.৬ অ্যাপের মাধ্যমে এখন স্টেশনটি বিশ্বের কোটি কোটি বাংলা ভাষাভাষী শ্রোতার কাছে।

রেডিও টুডের প্রায় শুরু থেকে এর নিউজ পার্টনার হিসাবে যুক্ত হয় বিশ্বখ্যাত রেডিও চ্যানেল ভয়েস অফ আমেরিকা। ২০২১ সালের জুলাই মাসে ভয়েস অফ আমেরিকার বাংলা সার্ভিস বন্ধ ঘোষনার পূর্ব পর্যন্ত রেডিও টুডে ও ভয়েস অফ আমেরিকা যৌথভাবে দুটি সংবাদ বুলেটিন পরিবেশন করেছে বাংলাদেশের শ্রোতাদের জন্য। বর্তমানে ২০২২ সাল থেকে পার্টনারশিপের ভিত্তিতে 'হ্যালো চায়না' নামে রেডিও টুডের একটি অনুষ্ঠানের সঙ্গে যুক্ত হয়েছে চায়না মিডিয়া গ্রুপ- সিএমজে। 

১৮ তম বছরে এসেও শ্রোতানন্দিত স্টেশনটির প্রতি মুগ্ধতা সব শ্রেণীর মানুষের। জন্মদিনে রেডিও টুডের প্রতি শুভেচ্ছা জানিয়েছেন শ্রোতা থেকে শুরু করে সকল শুভান্যুধায়ীরা। সামনের দিনগুলোতে রেডিও টুডে আরও নতুন নতুন অনুষ্ঠান এবং নিউজ প্রচারের মাধ্যমে মানুষের পাশে থাকবে এই প্রত্যাশা সব বয়সী মানুষের। 

আজ রেডিও টুডের জন্মদিন ঘিরে উৎসবমুখর আমেজ রেডিওতে। নতুন রঙ্গে সেজেছে রেডিও টুডে এফএম ৮৯.৬। আয়োজন করা হয়েছে বিভিন্ন অনুষ্ঠানের। রেডিও টুডে ম্যানেজমেন্টও দর্শক শ্রোতাদের প্রত্যাশা পূরণে প্রতিশ্রুতিবদ্ধ সবসময়। জন্মদিনের এই শুভদিনে সবার ভালবাসায় এগিয়ে যাবে রেডিও টুডে এফএম ৮৯.৬ এই শুভকামনা সকলের।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের