সোমবার,

২৪ জানুয়ারি ২০২২,

১০ মাঘ ১৪২৮

সোমবার,

২৪ জানুয়ারি ২০২২,

১০ মাঘ ১৪২৮

Radio Today News

ছবিতে তুলে ধরা হলো অদম্য করোনাকাল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২০:৪৪, ৪ ডিসেম্বর ২০২১

আপডেট: ২০:৪৯, ৪ ডিসেম্বর ২০২১

ছবিতে তুলে ধরা হলো অদম্য করোনাকাল

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি আয়োজিত আলোকচিত্র প্রতিযোগিতায় বিজয়ী

ছোট্ট অনুষ্ঠানস্থলটির চারপাশ ছবি দিয়ে ঘেরা। ছবিগুলোতে করোনাকালের নানা দৃশ্য তুলে ধরা হয়েছে। সেখানে স্থান পেয়েছে দেশের নানা প্রান্তের সৌখিন ছবি শিকারীদের বাছাইকরা ৫০টি ছবি। ছবিগুলোর ভাষা অন্তহীন, ভাব গভীর। সবগুলো ছবিই করোনা মহামারিতেও অদম্য গতিতে ছুটেচলা মানুষের জীবনযাত্রার কথা বলে। শনিবার (৪ ডিসেম্বর) বিকেলে রাজধানীর মগবাজারের রেড ক্রিসেন্ট সোসাইটির কেন্দ্রীয় দপ্তর প্রাঙ্গণে এ ছবিগুলো নিয়েই জমে যায় একটি ব্যতিক্রমী অনুষ্ঠান। 

আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উপলক্ষ্যে ‘আনস্টপেবল’ শিরোনামে আলোকচিত্র প্রতিযোগিতা ও প্রদর্শনীর আয়োজন করে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। প্রতিযোগিতায় অংশ নেন সারাদেশের প্রায় ৫শ’ আলোকচিত্রী। প্রতিযোগিদের পাঠানো প্রায় ২ হাজার ছবি থেকে জুরি সদস্য প্রখ্যাত আলোকচিত্রী তাসলিমা আকতার, শফিকুল আলম কিরণ এবং এম রাকিবুল হাসান যাচাই ও বিচার প্রক্রিয়া শেষে ৩ জন বিজয়ী ও ৮ জনের নাম ঘোষণা করেন। বিজয়ীদের মধ্যে প্রথম স্থান অধিকার করেন মোহাম্মদ হেদায়েত সরকার, দ্বিতীয় স্থান এসএম আরিফুল আমিন এবং তৃতীয় স্থান অধিকার করেন মো. সাইফুল আমিন। 

প্রদর্শনীটি সার্বিক সহযোগিতা করে ইন্টারন্যাশনাল কমিটি অফ দ্যা রেডক্রস (আইসিআরসি) ও ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ রেডক্রস এন্ড রেডক্রিসেন্ট সোসাইটিস (আইএফআরসি)। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোসাইটির উপ-মহাসচিব মো. রফিকুল ইসলাম, যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর সিকদার। 


এছাড়াও জুরি বোর্ডের সদস্যদের উপস্থিতিতে বিজয়ীদের হাতে পুরস্কার হিসেবে চেক, ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন সম্মানিত অতিথিরা।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সোসাইটির ম্যানেজিং বোর্ডের সদস্যবৃন্দ, বিভিন্ন বিভাগের পরিচালক ও কর্মকর্তারা। ‘আনস্টপেবল’ শিরোনামে আয়োজিত প্রদর্শনী চলবে ৪ ও ৫ ডিসেম্বর সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত।

রেডিওটুডে নিউজ/এমএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের