শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৪ বৈশাখ ১৪৩১

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৪ বৈশাখ ১৪৩১

Radio Today News

ইউক্রেনের গণভোটের প্রতি সমর্থনকারীদের কঠোর মূল্য দিতে হবে: আমেরিকা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২৩:৫৩, ৩ অক্টোবর ২০২২

আপডেট: ২৩:৫৩, ৩ অক্টোবর ২০২২

Google News
ইউক্রেনের গণভোটের প্রতি সমর্থনকারীদের কঠোর মূল্য দিতে হবে: আমেরিকা

মার্জিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জেইক সুলিভান বলেছেন, কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান যদি ইউক্রেনের চার অঞ্চলকে রাশিয়ার সাথে একীভূতকরণ প্রক্রিয়াকে সমর্থন করে তাহলে সেই ব্যক্তি বা প্রতিষ্ঠানকে ভয়াবহ পরিণতি বরণ করতে হবে।

গতকাল (রোববার) ইউক্রেনের প্রেসিডেন্টের দপ্তরের প্রধান কর্মকর্তা আন্দ্রি ইয়ারমাকের সঙ্গে তুরস্কে বৈঠক করার পর এই হুমকি দেন জেইক সুলিভান। হোয়াইট হাউস থেকে বিবৃতি প্রকাশের মাধ্যমে সুলিভানের এই হুমকির কথা নিশ্চিত করা হয়েছে।

হোয়াইট হাউজের বিবৃতিতে বলা হয়েছে, ইউক্রেনের ভৌগোলিক অখণ্ডতা এবং সার্বভৌমত্বের প্রতি আমেরিকার পক্ষ থেকে দৃঢ় সমর্থন দিয়েছেন জেইক সুলিভান। তিনি এই বক্তব্যের মধ্যদিয়ে ইউক্রেনের প্রতি আমেরিকা ও তার মিত্রদের দৃঢ় সমর্থনের কথা জানিয়েছেন পাশাপাশি রাশিয়া যে চরমভাবে আন্তর্জাতিক আইন লঙ্ঘন করছে তার প্রতিও ইঙ্গিত করেছেন। এজন্যই তিনি ইউক্রেনের চার অঞ্চলে অনুষ্ঠিত গণভোটের প্রতি সমর্থনকারী ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি বার্তা দিয়েছেন।

হোয়াইট হাউজের বিবৃতিতে আরো বলা হয়েছে, জেইক সুলিভান আন্দ্রি ইয়ারমাকের সঙ্গে জাপোরিযিয়া পরমাণু কেন্দ্র নিয়েও আলোচনা করেছেন। বর্তমানে কেন্দ্রটি রাশিয়ার সেনাবাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে। এছাড়া, জাতিসংঘের মধ্যস্থতায় সম্পাদিত চুক্তির আওতায় ইউক্রেন থেকে বহির্বিশ্বে খাদ্যশস্য রপ্তানি বিষয় নিয়েও তারা আলোচনা করেন।

রেডিওটুডে নিউজ/মুনিয়া

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের