শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

জাপানের ওপর দিয়ে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়ল উত্তর কোরিয়া

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৬:১০, ৪ অক্টোবর ২০২২

Google News
জাপানের ওপর দিয়ে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়ল উত্তর কোরিয়া

উত্তর কোরিয়া জাপানের উপর দিয়ে একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে, দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় সোমবার জানিয়েছে। ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রটি স্থানীয় সময় সকাল ৭:২২ মিনিটে উৎক্ষেপণ করা হয়েছিল এবং জাপানের প্রতিরক্ষা মন্ত্রণালয় ঘোষণা করেছে যে সকাল ৭:২৯ মিনিটে জাপানের উপর দিয়ে গেছে।

পাঁচ বছরের মধ্যে প্রথমবারের মতো জাপানের ওপর দিয়ে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে  উত্তর কোরিয়া।

মঙ্গলবার ক্ষেপণাস্ত্র নিক্ষেপের পর জাপান তার বাসিন্দাদের জন্য সতর্কতা জারি করেছে। দেশটির নাগরিকদের নিরাপদ আশ্রয়ে চলে যেতে বলা হয়েছে এবং উত্তর জাপানে ট্রেন চলাচল সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।

দক্ষিণ কোরিয়ার সরকার নিশ্চিত করেছে যে জাপান সরকার নাগরিকদের আশ্রয় নিতে সতর্ক করেছে। ক্ষেপণাস্ত্রটি সম্ভবত জাপানের উপর দিয়ে উড়েছিল, তবে ক্ষেপণাস্ত্রটি সমুদ্রে পড়েছে কিনা তা এখনও অজানা।

একজন মার্কিন প্রতিরক্ষা কর্মকর্তা এবিসি নিউজকে নিশ্চিত করেছেন যে উত্তর কোরিয়া স্থানীয় সময় মঙ্গলবার জাপানের উপর দিয়ে একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করেছে কিন্তু অন্য নির্দিষ্ট কিছু জানায়নি।

জাপানের উত্তর প্রান্তের আওমোরি এবং হোক্কাইডো প্রিফেকচারের বাসিন্দাদের সতর্ক থাকতে এবং ধ্বংসাবশেষ দেখা গেলে পুলিশ বা ফায়ার আধিকারিকদের অবহিত করার পরামর্শ দেওয়া হয়েছে।

"উত্তর কোরিয়ার পদক্ষেপ জাপান এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের জন্য হুমকিস্বরূপ," মুখপাত্র বলেছেন। "এই ধরনের ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ জাতিসংঘের প্রস্তাবের বিরুদ্ধে যায়। এর আলোকে জাপান উত্তর কোরিয়ার বিরুদ্ধে কঠোর প্রতিবাদ শুরু করবে। সমস্ত নতুন তথ্য অবিলম্বে শেয়ার করা হবে।"

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের