বৃহস্পতিবার,

১৬ মে ২০২৪,

২ জ্যৈষ্ঠ ১৪৩১

বৃহস্পতিবার,

১৬ মে ২০২৪,

২ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

কেনিয়ার নদীতে বাঁধ ভেঙে নিহত ৪২

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ১৯:০৫, ২৯ এপ্রিল ২০২৪

Google News
কেনিয়ার নদীতে বাঁধ ভেঙে নিহত ৪২

পূর্ব আফ্রিকার দেশ কেনিয়ার রিফট ভ্যালির এক শহরের কাছে নদীর বাঁধ ভেঙে অন্তত ৪২ জন মারা গেছেন। চলতি বর্ষা মৌসুমে দেশটিতে অন্যান্য বছরের তুলনায় বেশি বৃষ্টিপাত ও বন্যার প্রকোপ দেখা দিয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) স্থানীয় গভর্নরের বরাত দিয়ে এএফপি এক প্রতিবেদনে তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ভারি বৃষ্টির কারণে কয়েকদিন ধরেই বন্যায় বিপর্যস্ত কেনিয়া। এরইমধ্যে সোমবার দেশটির নাকুরু কাউন্টির মাই মাহিউর শহরের কাছে একটি বাঁধ ভেঙে বহু বাড়িঘর ভেসে গেছে। ওই এলাকায় চলাচলের একটি রাস্তাও ভেঙে গেছে। এতে শহরটির সাথে যান চলাচল বিচ্ছিন্ন হয়ে পড়েছে। কেনিয়ার নাকুরু কাউন্টির গভর্নর সুসান কিহিকা বলেন, ৪২ জনের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। কাদায় এখনও আরও অনেকে আটকা পড়ে আছেন। আমরা তাদের উদ্ধারে কাজ করছি।

এদিকে কেনিয়া রেড ক্রস সোমবার বলেছে, তারা পূর্ব কেনিয়ার প্লাবিত তানা রিভার কাউন্টিতে ডুবে যাওয়া একটি নৌকা থেকে দুটি মরদেহ উদ্ধার করে। এছাড়া বাকি ২৩ জনকে জীবিত উদ্ধার করা হয়। এর আগে দেশটির কর্মকর্তারা জানান, এল নিনো ধাঁচের আবহাওয়ার কারণে পূর্ব আফ্রিকার এই দেশটিতে স্বাভাবিক সময়ের তুলনায় বেশি বৃষ্টিপাত হচ্ছে। গত মার্চ থেকে কেনিয়ায় ভারি বৃষ্টিপাত এবং বন্যায় অন্তত ৭৬ জন প্রাণ হারিয়েছেন।

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের