শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৪ বৈশাখ ১৪৩১

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৪ বৈশাখ ১৪৩১

Radio Today News

এমপি ও তার স্ত্রীকে ফেসবুকে কটুক্তির অভিযোগ, মামলা ৯ জনের বিরুদ্ধ

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০২:৩৭, ১ অক্টোবর ২০২২

Google News
এমপি ও তার স্ত্রীকে ফেসবুকে কটুক্তির অভিযোগ, মামলা ৯ জনের বিরুদ্ধ

অধ্যাপক ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী

ফেসবুকে কটুক্তির অভিযোগে চট্টগ্রামের সাতকানিয়া ও লোহাগাড়া আসনের সংসদ সদস্য অধ্যাপক ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এবং তার স্ত্রী কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য রিজিয়া সুলতানা চৌধুরী প্রকাশ রিজিয়ার বিরুদ্ধে মামলা হয়েছে। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সাইবার ট্রাইব্যুনালে মিজানুর রহমান (২২) নামে এক ব্যাক্তি এমপি আবু রেজার পক্ষে মামলা দায়ের করেন।

চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক মোহাম্মদ জহিরুল কবির পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন মামলাটি আমলে নিয়ে।

 কক্সবাজার জেলার পেকুয়া থানাধীন পেকুয়ার চর এলাকার আবুল কাশেমের ছেলে মিজানুর রহমান মামলার বাদী। ৯ জনকে আসামি করা হয়েছে দায়ের করা এই মামলায়। এরা হলো মুহাম্মদ শুয়াইব বিন হাবিব, ইউসুফ বিন হুসাইন খান, শরীফ মাহমুদ, এএসএম এহাসানুল হক, কবির আহমেদ, ইউসুফ আহমেদ, সাইফুল ইসলাম,  ইকবাল হাফিজ ও মাহমুদ মিনহাজ।

ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর  ২৪/২৫/২৯ ধারায় দায়ের করা হয় এ মামলা। ১২ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত ঘটনার সময় ও তারিখ দেখানো হয়েছে। 

মামলার বাদী মিজানুর রহমান বলেন, সম্প্রতি অনুষ্ঠিত আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) সমাবর্তনকে কেন্দ্র করে ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী ও তার স্ত্রী রিজিয়া সুলতানা চৌধুরীকে নিয়ে বিবাদীরা ফেসবুকে নানা ধরনের কটূক্তি ও মিথ্যা অপপ্রচার চালায়। এমপির পক্ষে এ কারণে আমি মামলা করছি।

বাদী পক্ষের আইনজীবী আসাদুজ্জামান খান বলেন, আসামিরা প্রতিনিয়ত ফেসবুকে কুরুচিপূর্ণ পোস্ট দিয়েছে সাতকানিয়া লোহাগাড়া আসনের এমপি ও তার স্ত্রীকে জড়িয়ে। যা শাস্তিযোগ্য অপরাধ ডিজিটাল সিকিউরিটি আইন ২০১৮ এর ২৪,২৫, ও ২৯ ধারায়। ফলে মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের