শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

স্মার্টফোনে বিজয় কি-বোর্ডের বাধ্যবাধকতা প্রত্যাহার চেয়ে নোটিশ

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০৯:২৫, ২৪ জানুয়ারি ২০২৩

Google News
স্মার্টফোনে বিজয় কি-বোর্ডের বাধ্যবাধকতা প্রত্যাহার চেয়ে নোটিশ

অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ‘বিজয়’ কী-বোর্ড বাধ্যতামূলক করতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) সিদ্ধান্ত প্রত্যাহার চেয়ে আইনি নোটিশ পাঠানো হয়েছে। বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব, বিটিআরসি এবং বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারম্যান এবং বিটিআরসির স্পেকট্রাম বিভাগের উপপরিচালক বরাবর ওই আইনি নোটিশ পাঠানো হয়।

সোমবার (২৩ জানুয়ারি) এ নোটিশ পাঠান মোবাইল ফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ইশরাত হাসান। নোটিশে আগামী সাত দিনের মধ্যে বিটিআরসির ওই নির্দেশনা প্রত্যাহারের দাবি জানানো হয়েছে। অন্যথায় পরবর্তী আইনগত পদক্ষেপ নেওয়া হবে বলে উল্লেখ করা হয়েছে।

এ বিষয়ে মহিউদ্দিন আহমেদ সংবাদমাধ্যমকে বলেন, স্মার্টফোনে বিজয় কি-বোর্ড বাধ্যতামূলকভাবে প্রি-ইন্সটল রাখতে বিটিআরসির নির্দেশনা প্রত্যাহারের জন্য আমরা আইনি নোটিশ দিয়েছি। সাত দিনের মধ্যে তারা যদি এমনটা না করেন, তাহলে আমরা প্রয়োজনে উচ্চ আদালতে জনস্বার্থে রিট আবেদন করব।

প্রসঙ্গত, গত ১৩ জানুয়ারি স্থানীয়ভাবে উৎপাদিত ও আমদানিকরা সব অ্যান্ড্রয়েড মোবাইলফোনে বিজয় অ্যান্ড্রয়েড প্যাকেজ কিট (এপিকে) ব্যবহারের নির্দেশ দেয় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের