বৃহস্পতিবার,

০২ মে ২০২৪,

১৮ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

০২ মে ২০২৪,

১৮ বৈশাখ ১৪৩১

Radio Today News

আশুগঞ্জ অভ্যন্তরীণ কন্টেইনার নদী বন্দর স্থাপন প্রকল্পটি একটি ল্যান্ডমার্ক প্রকল্প: নৌপরিবহন প্রতিমন্ত্রী

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০৬:১৮, ১৯ জুলাই ২০২১

আপডেট: ০৬:১৯, ১৯ জুলাই ২০২১

Google News
আশুগঞ্জ অভ্যন্তরীণ কন্টেইনার নদী বন্দর স্থাপন প্রকল্পটি একটি ল্যান্ডমার্ক প্রকল্প: নৌপরিবহন প্রতিমন্ত্রী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী (ফাইল ছবি)

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ‘আশুগঞ্জ অভ্যন্তরীণ কন্টেইনার নদী বন্দর স্থাপন’ প্রকল্পটি একটি ল্যান্ডমার্ক প্রকল্প। এ প্রকল্পটির দ্রুত বাস্তবায়ন জরুরি।  এ প্রকল্পটি বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশ ও ভারতের মধ্যে বন্ধুত্বের নতুন দিগন্ত উন্মোচিত হবে।

রোববার দিনাজপুরের বোচাগঞ্জস্থ বাসভবন থেকে জুমে  (অনলাইন প্লাটফর্ম) “আশুগঞ্জ অভ্যন্তরীণ কন্টেইনার নদী বন্দর স্থাপন প্রকল্প’’ এর বিশদ নকশার খসড়া প্রতিবেদনের বিষয়ে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী, ভারতের এক্সটার্ণাল এফেয়ার্স মিনিস্ট্রির উন্নয়ন অংশীদারিত্ব প্রশাসন-১ এর উপদেষ্টা (অবকাঠামো) পঙ্কজ কুমার সিং।

বিআইডব্লিউটিএ, ভারতীর হাইকমিশন, এক্সিম ব্যংক ইন্ডিয়া, নৌপরিবহন মন্ত্রাণালয় ও অন্যান্য মন্ত্রাণালয় ও সংস্থার প্রতিনিধিগণ, টাটা কনসালটিং ইঞ্জিনিয়ার্স ও ডিপিসিজি’র পরামর্শকগণও ভার্চুয়াল সভায় অংশ নেন। 

প্রতিমন্ত্রী প্রকল্পটি বাস্তবায়নে এগিয়ে আসার জন্য ভারত সরকার ও এক্সিম ব্যাংক কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, অভ্যন্তরীণ নৌপথের মাধ্যমে চট্টগ্রাম, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসহ অভ্যন্তরীণ নদী বন্দর হতে কন্টেইনার আসা যাওয়ার সুবিধা সৃষ্টি; কর্গো পরিবহনের সুবিধার্থে মাল্টি পারপাস জেটিসহ ট্রানজিট সেড নির্মান; নদী পথে আঞ্চলিক ও উপ-আঞ্চলিক ব্যবসা বাণিজ্যকে সমৃদ্ধশালী ও প্রসার ঘটানোর লক্ষ্যে “আশুগঞ্জ অভ্যন্তরীণ কন্টেইনার নদী বন্দর স্থাপন” করা হচ্ছে। নৌপরিবহন মন্ত্রণালয়ের অধিন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) প্রকল্পটির  বাস্তবায়ন করছে।                                 

নৌপরিবহন মন্ত্রনালয়ের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের