শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

নর্থ সাউথের বিলাসবহুল ১০ গাড়ি বিক্রির নির্দেশ

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০৩:৫৭, ১৮ মে ২০২২

Google News
নর্থ সাউথের বিলাসবহুল ১০ গাড়ি বিক্রির নির্দেশ

বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথের বিলাসবহুল ১০ গাড়ি বিক্রি করে বিশ্ববিদ্যালয়ের তহবিলে অর্থ জমার নির্দেশ দিয়েছে সরকার। মঙ্গলবার বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়।

বিভিন্ন মডেলের ২৬ কোটি ৯৫ লাখ টাকায় কেনা এসব গাড়ি বিক্রির অর্থ জমা দিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে মঙ্গলবার বিশ্ববিদ্যালয়টির ভিসিকে নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের সাধারণ তহবিলের অর্থ বিশ্ববিদ্যালয়ের প্রয়োজন ছাড়া অন্য কোনো খাতে ব্যয় করা যাবে না।

এতে বলা হয়, বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন-২০১০ এর ধারা ৪৪ (১) অনুযায়ী প্রত্যক বেসরকারি বিশ্ববিদ্যালয়ে একটি সাধারণ তহবিল থাকবে এবং ৪৪ (৭) ধারা অনুযায়ী সাধারণ তহবিলের অর্থ উক্ত বিশ্ববিদ্যালয়ের প্রয়োজনীয় ব্যয় বার্তীত অন্য কোনো উদ্দ্যেশে খরচ করা যাবে না।

এতে আরো বলা হয়, বিলাসবহুল ১০ টি গাড়ি বিশ্ববিদ্যালয়ের প্রয়োজন ছাড়া ব্যক্তি প্রয়োজনে ব্যবহার হয় বলে বিক্রির নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে ২০১৯ সালে ট্রাস্টি বোর্ডের সিদ্ধান্তের ভিত্তিতে ‘জাগুয়ার ল্যান্ড রোভার কোম্পানির’ ৯টি ফোর হুইল ড্রাইভ গাড়ি কেনা হয়, যেগুলো ‘রেঞ্জ রোভার ২০১৯’ মডেলের। প্রতিটি গাড়ির দাম প্রায় ৩ কোটি টাকা। অভিযোগ ওঠে বিশ্ববিদ্যালয়ের জন্য কেনা বিলাসবহুল গাড়ি বোর্ড অফ ট্রাস্টির সদস্যরা ব্যক্তিগতভাবে ব্যবহার করতেন।
 

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের