শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৪ বৈশাখ ১৪৩১

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৪ বৈশাখ ১৪৩১

Radio Today News

করোনায় দেশে রেকর্ড ১১৯ জনের মৃত্যু, আক্রান্ত ৫,২৬৮ জন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:০২, ২৮ জুন ২০২১

আপডেট: ০০:২৬, ২৮ জুন ২০২১

Google News
করোনায় দেশে রেকর্ড ১১৯ জনের মৃত্যু, আক্রান্ত ৫,২৬৮ জন

করোনা ভাইরাস প্রতীকী ছবি

গত ২৪ ঘন্টায় বাংলাদেশে রেকর্ড সংখ্যক ১১৯ জন মানুষের প্রাণহাণি ঘটেছে। এখন অবধি সর্বমোট ১৪,১৭২ জনের প্রাণহাণির খবর পাওয়া গেল। গত ২৪ ঘন্টায় দেশে সংক্রমিত হয়েছে ৫ হাজার ২৬৮ জনের। রোববার (২৭ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত এক স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে।

এরআগে চলতি বছরের ১৯ এপ্রিল বাংলাদেশে করোনায় দ্বিতীয় সর্বোচ্চ ১১২ জনের মৃত্যু হয়। ২৫ জুন মৃত্যু হয় ১০৮ জনের। ১৮ এপ্রিল মারা যান ১০২ জন।

উল্লেখ্য যে, গত বছরের ৮ মার্চ দেশে সর্বপ্রথম করোনা শনাক্ত হয় ৩ জনের দেহে। পরে ১৮ মার্চ করোনায় একজনের প্রাণ যায়।

দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ২৬৮ জন। এতে মোট শনাক্ত হলেন ৮ লাখ ৮৮ হাজার ৪০৬ জন।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- দেশে গত ২৪ ঘন্টা করোনা থেকে মুক্ত হয়েছেন ৩২৪৯ জন। মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৪ হাজার ১০৩ জন। মোট নমুনা সংগ্রহ করা হয়েছিল ২৪ হাজার ৬২৮ জনের। তন্মধ্যে পরীক্ষা করা হয়েছে ২৪ হাজার ৪০০ টি। নমুন পরীক্ষার তুলনায় করোনা শনাক্তের হার ২১.৫৯ শতাংশ। এখন অবধি দেশে মোট করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৫ লাখ ৬ হাজার ৭৮১ টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩.৬৫ শতাংশ।

সর্বশেষ ২৪ ঘন্টায় মারা যাওয়া ১১৯ জনের মধ্যে ঢাকার ২৪ জন, চট্টগ্রামের ২২ জন, রাজশাহীর ২২ জন, খুলনায় ৩২ জন, বরিশালে ২ জন, সিলেটে ৫ জন, রংপুরে ৯ এবং ময়মনসিংহে ৩ জন। মৃতদের মধ্যে ৭৫ জন পুরুষ এবং ৪৪ জন নারী। তাদের মধ্যে বাসায় মারা গেছেন ৪ জন, ২ জনকে মৃত অবস্থায় হাসাপাতালে আনা হয়। অন্যরা হাসপাতালে মারা যান। এখন অবধি করোনায় মারা যাওয়াদের মধ্যে পুরষ ১০ হাজার ১১৮ জন এবং ৪ হাজার ৫৪ জন নারী।

সবার বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়- ২৪ ঘন্টায় মৃত ব্যক্তিদের মধ্যে ৫৯ জনের বয়স ৬০ বছরের বেশি। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১১ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৯ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৬ জন রয়েছেন।

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের