রোববার,

২৭ নভেম্বর ২০২২,

১৩ অগ্রাহায়ণ ১৪২৯

রোববার,

২৭ নভেম্বর ২০২২,

১৩ অগ্রাহায়ণ ১৪২৯

Radio Today News

ব্রাজিলের কট্টর সমর্থক

পাগল চেতাবেন না প্লিজঃ আসিফ আকবর

বিনোদেন ডেস্ক

প্রকাশিত: ১৭:১৮, ১৬ নভেম্বর ২০২২

পাগল চেতাবেন না প্লিজঃ আসিফ আকবর

আসিফ আকবর

প্রতিবার বিশ্বকাপ আসলেই পুরো বাংলাদেশ দুই ভাগে ভাগ হয়ে যায়। আর্জেন্টিনা, ব্রাজিল এই দুই দলের সমর্থকরা দা-কুমড়ো সম্পর্ক হয়ে যায়। মূলত ব্রাজিল এবং আর্জেন্টিনা- এই দুই সমর্থকগোষ্ঠিতে ভাগ হয়ে যায় সিংহভাগ বাংলাদেশের ফুটবলপ্রেমীরা। এই গোষ্ঠির মধ্যে অপ্রীতিকর ঘটনাও ঘটে।

জনপ্রিয় সঙ্গীত শিল্পী আসিফ আকবর একজন কট্টর ব্রাজিল সমর্থক। এমনকি নিজ সমর্থনকে প্রতিষ্ঠা করতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বেছে নিয়েছেন এই তারকা। তার সমর্থন নিয়ে কিংবা অহেতুক ফুটবলীয় তর্ক করা নিয়ে প্রতিপক্ষ সমর্থকদের একটা মধুর হুমকিও দিয়েছেন তিনি। আসিফ আকবর লিখেছেন, কোনো আর্জেন্টাইন সমর্থকের সঙ্গে তর্ক করবেন না। তবে কেউ যদি তর্ক করতে আসে, তাহলে হুমকি দিয়ে বলেন, ‘পাগল চেতাবেন না প্লিজ।’

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেয়া আসিফ আকবরের স্ট্যাটাসটি নিচে দেওয়া হলো-

‘আমরা যারা বনেদী ব্রাজিল সমর্থক আছি, ব্রাজিলীয় ঐতিহ্যের সাম্বা ফুটবলকেই ভালবাসি। বিশ্বকাপ দরজায়, একজন ব্রাজিলিয়ান সাপোর্টার হিসেবে সবসময়ের মত আমার প্রথম সিদ্ধান্ত কোন আর্জেন্টাইন সাপোর্টারের সাথে তর্ক করবো না। এমনিতেও মিনিমাম কাছাকাছি যোগ্যতাসম্পন্ন না হলে কারো সাথে তর্কও করি না। ব্রাজিল দি অ্যা টিম হিসেবে খেলে, যে কোন ব্যক্তিগত ক্যারিশমা এই দলের একটা হালকা উপলক্ষ্য মাত্র।

সঠিকভাবে খেললে দল হিসেবে আর্জেন্টিনা শক্তিশালী এবং বিশ্বকাপের দাবিদার, এরকম ভাবে বাকি দলগুলোও জেতার জন্য খেলতে আসে। আমার এ মন্তব্যে খুশি হয়ে থাকলে কোন আর্জেন্টাইন সাপোর্টার আমাকে ব্রাজিল দল সাপোর্ট করা নিয়ে বেমক্কা মতামত দিয়ে বিব্রত করবেন না প্লীজ।

ফুটবল নিয়ে চারবছরে একবারই পাগল হই, পাগল চেতাবেন না প্লিজ, আমাকে আমার পছন্দের দলটাকে সাপোর্ট করতে দিন। এটা আমার মৌলিক ফুটবলিক অধিকার। যে দলগুলো অন্তত তিনবার ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন হয়েছে তাদের মতামত সাগ্রহে মেনে নিবো, বাকিরা মিনিমাম জ্ঞানী হয়ে থাকলে ইতিহাস চর্চা করে মন্তব্য করুন। ইটালির মত স্ট্যান্ডার্ড টিম পেলে ভাল লাগতো, তাদের অনুপস্থিতিতে বিশ্বকাপটা খালি খালি লাগছে। চলুন খেলা নিয়ে থাকি, খেলা উপভোগ করি। সফল হোক গ্রেটেস্ট শো অন আর্থ- দ্যা ফিফা ওয়ার্ল্ড কাপ - ২০২২…

বি স্পোর্টিং, বি পজিটিভ, বি বাংলাদেশী, বি ব্রাজিলিয়ান।
ভালবাসা অবিরাম…

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের