রোববার,

১৯ মে ২০২৪,

৫ জ্যৈষ্ঠ ১৪৩১

রোববার,

১৯ মে ২০২৪,

৫ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

৬ মাস বন্ধ থাকবে কমলাপুর-টিটি পাড়া সড়কের একাংশ

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৪:২৫, ৭ মে ২০২৪

Google News
৬ মাস বন্ধ থাকবে কমলাপুর-টিটি পাড়া সড়কের একাংশ

ঢাকার প্রথম মেট্রোরেলের (ম্যাস র‌্যাপিড ট্রানজিট লাইন-৬) মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত অংশের সম্প্রসারণ কাজ চলছে। এ প্রকল্পের অধীনে কমলাপুরে মেট্রোরেল স্টেশন নির্মাণ কাজের সুবিধার্থে কমলাপুর-টিটি পাড়া সড়কের দুই লেনের মধ্যে একটি ছয় মাস বন্ধ থাকবে।

মঙ্গলবার (০৭ মে) এ তথ্য জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপক মাহফুজুর রহমান।

তিনি বলেন, যে লেনটি চলমান থাকবে সেটা দিয়ে শুধু টিটি পাড়া থেকে কমলাপুর যাওয়া যাবে। কমলাপুর থেকে টিটি পাড়াগামী যানবাহনগুলোকে বাইপাস সড়ক ব্যবহার করতে হবে। তিনি আরও বলেন, স্টেশনের প্রথমতলার নির্মাণ কাজের সময় এই লেনটি দিয়ে যানবাহন চলাচল ঝুঁকিপূর্ণ হবে। তাই একটি লেন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রথমতলার নির্মাণ কাজ শেষ করতে প্রায় ছয় মাস সময় লাগবে বলে জানান তিনি। প্রসঙ্গত, ২০১২ সালে মেট্রোরেল প্রকল্প হাতে নেওয়া হলেও কাজ শুরু হয় ২০১৬ সালের দিকে। গত জুলাই পর্যন্ত উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত নির্মাণকাজের অগ্রগতি ৮১ দশমিক ৭০ শতাংশ। উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত কাজের অগ্রগতি ৯৩ দশমিক ৮৬ শতাংশ। প্রথমে মেট্রোরেল প্রকল্পের ব্যয় ছিল প্রায় ২২ হাজার কোটি টাকা। পরে কমলাপুর পর্যন্ত মেট্রোরেল সম্প্রসারণসহ আনুষঙ্গিক কাজে প্রকল্পের ব্যয় বেড়ে দাঁড়াবে ৩৩ হাজার ৪৭২ কোটি টাকা। এ প্রকল্পে অর্থায়ন করছে জাপানের আন্তর্জাতিক সহায়তা সংস্থা জাইকা। সর্বশেষ ব্যয় প্রস্তাব অনুযায়ী জাইকা দেবে ১৯ হাজার ৭১৮ কোটি টাকা।

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের