শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

এই সরকারকে আর কেউ চায় নাঃ গয়েশ্বর

বিনোদেন ডেস্ক

প্রকাশিত: ২২:৩৬, ২৯ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ২২:৩৬, ২৯ সেপ্টেম্বর ২০২২

Google News
এই সরকারকে আর কেউ চায় নাঃ গয়েশ্বর

সাংবাদিকদের সাথে কথা বলছেন গয়েশ্বর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বর্তমান সরকারকে কেউ ক্ষমতায় দেখতে চায় না করেছেন। শেরে বাংলা নগরে আজ বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) জিয়া মঞ্চের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনের পর একথা বলেন তিনি।

তিনি বলেন, আজকে বিএনপির আন্দোলনের সঙ্গে শহীদের রক্ত জড়িত তাই শুধু নয়। একদিকে আন্দোলন, অন্যদিকে শহীদের রক্তের ঋণ পরিশোধের একটা প্রতিশ্রুতিও আমাদের সকলের থাকবে। সেই দিক থেকে আমি বলব, যারা শহীদ হয়েছেন তাদের হত্যার প্রতিবাদে এই আন্দোলন কিন্তু মূলত সরকার পতনের আন্দোলন। অর্থাৎ এই সরকারকে সবাই নো বলছে, এই সরকারকে আর কেউ দেখতে চায় না। জনগণের একটা সরকার চায় সবাই।’

জনগণের কাছে তাদের অবস্থান শূন্যের কোঠায় উল্লেখ করে গয়েশ্বর বলেন, সাধারণত এই ধরনের ফ্যাসিবাদী সরকার হামলা, মামলা, খুন এবং সন্ত্রাসের মধ্য দিয়ে আমাদের কন্ঠরোধের চেষ্টা করবে এটা আমরা উপলব্ধি করি। এখন আপনারা দেখবেন যে, আমাদের কর্মীরা যেই কর্মসূচিতে অংশগ্রহণ করে তারা খুব স্বয়ংসম্পূর্ণভাবে মানসিক শক্তি নিয়ে করে। তারা এখন বাধাপ্রাপ্ত হলে সেই বাধা অতিক্রম করার জন্য রুখে দাঁড়ায়। এটাই হলো আগামী আন্দোলনের সফলতার একটা পূর্বাভাস মাত্র।

টিয়ার গ্যাস ও গুলি দিয়ে সরকার পতনের আন্দোলন বন্ধ করা যাবে না এমন হুঁশিয়ারি উচ্চারণ করে গয়েশ্বর বলেন, আমরা এখন যেসব দাবিতে আন্দোলন করছি, এগুলো বিএনপির দাবি বললে ভুল হবে, এসব জনগণের দাবি। দ্রব্যমূল্যের ঊধর্বগতি মানে প্রতিটা পরিবারের নাভিশ্বাস। আয়ের সঙ্গে তাদের ব্যয়ের কোনো রকমের সঙ্গতি নাই। উত্তোরত্তর ব্যয় বৃদ্ধি পাচ্ছে আবার উত্তোরত্তর আয় হ্রাস পাচ্ছে। এই কষাঘাত থেকে মানুষ মুক্তি চায়।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, কোনো বাধা-প্রতিবন্ধকতা কখনো ফ্যাসিবাদকে, কখনো স্বৈরাচারকে টিকিয়ে রাখতে পারে নাই। পৃথিবীর আগের ইতিহাস এবং বাংলাদেশের ইতিহাস তাই বলে। জনগণের মৌলিক সমস্যার সমাধান না করে শুধু টিয়ার গ্যাস-গুলি ইত্যাদি দিয়ে কখনো কোনো আন্দোলন ব্যর্থ করা যায়নি, এই আন্দোলনও বন্ধ করা যাবে না।

গয়েশ্বর চন্দ্র বলেন, আপনারা লক্ষ্য করবেন যে, বিএনপির যেকোনো কর্মসূচিতে সাধারণ মানুষ অংশগ্রহণ করছে। ভবিষ্যতে আরও ব্যাপকভাবে করবে। হয়তো একটা সময় আসবে আন্দোলন জনগণ সফল করবে, শুধু আমরা সেখানে উপস্থিত থাকব। এই ব্যাপারে আমরা খুব আশাবাদী।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের