সোমবার,

২০ মে ২০২৪,

৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সোমবার,

২০ মে ২০২৪,

৫ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

প্রহসনের নির্বাচনে যারা বিজয়ী দাবি করে তারা নির্লজ্জ: নজরুল ইসলাম

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২০:০৫, ৮ মে ২০২৪

Google News
প্রহসনের নির্বাচনে যারা বিজয়ী দাবি করে তারা নির্লজ্জ: নজরুল ইসলাম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ‘সরকার গণতন্ত্রকে ভয় পায়, গণরায়কে ভয় পায়। দেশ আজ গণতন্ত্রহীন। গণতন্ত্রের বাহন হচ্ছে নির্বাচন। দেশে আজ নির্বাচন হয় না। নির্বাচনের নামে যে খেলা চলছে তাতে জনগণ অংশ নেয় না। প্রয়োজন মনে করে না। সে ধরনের নির্বাচনে যারা নিজেদের বিজয়ী দাবি করে তারা নির্লজ্জ। ’

বুধবার (০৮ মে) বিকেলে বিএনপির নয়াপল্টন কার্যালয়ের নিচতলায় প্রয়াত বিএনপি নেতা নাসির উদ্দিন পিন্টুর নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম এতে সভাপতিত্ব করেন।

নজরুল ইসলাম বলেন, যারা নির্বাচিত নয়, তাদের পক্ষে সবই সম্ভব। আজ এই অবৈধ সরকারকে যারা সমর্থন দিচ্ছেন তারা সকলেই দুর্নীতিবাজ ও লুটেরা। এ সরকার ক্ষমতায় আসার পর তাদের আর্শীবাদপুষ্ট কিছু লোক চুরি-ডাকাতি করে কোটি টাকার মালিক হয়েছেন। আর কোটি কোটি মানুষ আরও দরিদ্র হয়েছে। সরকার নিজেরাও লুটপাট করবে, তাদের দোসরদেরও লুটপাট করার সুযোগ করে দিয়েছে।

তিনি বলেন, নাসির উদ্দিন পিন্টুর মৃত্যু স্বাভাবিক ছিল না। পিন্টু আমাকে মৃত্যুর আগে বলেছিল, আমাকে মেরে ফেলার ষড়যন্ত্র হচ্ছে। তাকে বিনা চিকিৎসায় হত্যা করা হয়েছে। আমাদের ব্যাংক সেক্টরের নেতা বিএম বাকির হোসেনকেও একই কায়দায় বিনা চিকিৎসায় মেরে ফেলা হয়েছে। এভাবে আমাদের অনেক সহকর্মীকে গুম করা হয়েছে, খুন করা হয়েছে। এখন চোখের সামনে দেখতে পাচ্ছি, গণতন্ত্রের মা দেশনেত্রীকে কীভাবে বিনা চিকিৎসায় মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। দোয়া মাহফিলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সরকারের পরিকল্পনা মোতাবেক পিন্টুকে হত্যা করা হয়েছে। কারণ, পিন্টু সকল অন্যায়-অবিচারের বিরুদ্ধে রূখে দাঁড়াতেন। তেমনিভাবে যারাই এই বাকশালি সরকারের বিরোধিতা করছেন তাদেরও পিন্টুর পরিণতি ভোগ করতে হয়েছে। এই সরকার খুনি সরকার, এই সরকার লুটপাটের সরকার। এরা গণতন্ত্র হত্যাকারী, এরা রাষ্ট্রের অনিষ্টকারী একটি দল। এদের বিতাড়িত করতে প্রয়োজন জাতীয় ঐক্য।

সভাপতির বক্তব্যে আবদুস সালাম বলেন, আজকে অবৈধ সরকার পুলিশ-র‌্যাব দিয়ে জোর করে ক্ষমতায় বসে আছে। এরা জনগণকে শোষণ করে দেশের সম্পদ লুট করছে। সার্বভৌমত্ব বিকিয়ে দিচ্ছে। কেড়ে নেওয়া হয়েছে মানুষের সকল অধিকার। আজকে যদি তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে পারি তাহলে দেশ বাঁচবে, গণতন্ত্র ফিরে আসবে এবং নাসির উদ্দিন পিন্টুর হত্যার বিচার হবে।

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের