শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

আবারও ফাইনালে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০১:০৪, ৪ আগস্ট ২০২১

Google News
আবারও ফাইনালে ব্রাজিল

ছবি: রয়টার্স

সেমিফাইনালে মেক্সিকোকে টাইব্রেকারে হারিয়ে অলিম্পিক ফুটবলের ফাইনালের টিকিট নিশ্চিত করলো ব্রাজিল। এবার টোকিওতেও ধরে রাখা সোনা যেন ছাড়তেই চাইছেন না দানি আলভেজের দল। 

কাশিমা সকার স্টেডিয়ামে মঙ্গলবার অনুষ্ঠিত প্রথম সেমিফাইনালের নির্ধারিত ও অতিরিক্ত সময় শেষ হয় গোলশূন্যভাবে। কিন্তু পেনাল্টিতে ৪-১ গোলে জিতলো বর্তমান চ্যাম্পিয়নরা। 

ব্রাজিলের হয়ে প্রথম শটেই গোল করেন দানি আলভেজ। মেক্সিকোর হয়ে প্রথম শট নিতে এসে ব্যর্থ হন এদুয়ার্দো আগুইরে। এরপর ব্রাজিলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন গ্যাব্রিয়েল মার্টিনেলি। মেক্সিকোর হয়ে দ্বিতীয় শটেও গোল করতে ব্যর্থ হন  ইয়োহান ভাস্কুয়েজ। তারপর ব্রুনো গুইমারেজ ও রেইনার ব্রাজিলের পক্ষে পরের দুটি গোল করে ফাইনালের যাত্রা নিশ্চিত করেন। আর মেক্সিকোর হয়ে একমাত্র গোলটি করতে পেরেছিলেন কার্লোস রদ্রিগেজ। 

ম্যাচের ১০ম মিনিটেই এগিয়ে যেতে পারতো ব্রাজিল। কিন্তু আরানার দুর্দান্ত শট রুখে দেন মেক্সিকোর ৩৬ বছর বয়সী অভিজ্ঞ গোলরক্ষক গিলেরমো ওচোয়া। ম্যাচের ২৮তম মিনিটে পেনাল্টি পায় ব্রাজিল, যদিও ভিএআরের সাহায্যে সেটি বাতিল করে দেন রেফারি।

ফাইনালে ওঠার লড়াইয়ে মেক্সিকোর শক্ত প্রতিদ্বন্দ্বীতায় প্রথমার্ধে তো গোল হয়ইনি। বরং দ্বিতীয়ার্ধেও ব্রাজিল-মেক্সিকো কেউ কারো জালে বল প্রবেশ করাতে পারেনি। ৯০ মিনিটে অমিমাংসিত থাকার ফলে ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। কিন্তু ১২০ মিনিটের খেলাতেও দুই দলের কোন গোল না হওয়ায় অমিমাংসিত থেকে টাইব্রেকারে গড়ায় অলিম্পিক ফুটবলের সেমিফাইনাল।

ফাইনালে ব্রাজিল খেলবে দ্বিতীয় সেমিফাইনালে জাপান ও স্পেনের মধ্যে বিজয়ীর বিপক্ষে।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের