শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

তিউনিসিয়াকে বড় ব্যবধানে হারিয়ে বিশ্বকাপ প্রস্তুতি সাড়লো ব্রাজিল

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৬:১৩, ২৮ সেপ্টেম্বর ২০২২

Google News
তিউনিসিয়াকে বড় ব্যবধানে হারিয়ে বিশ্বকাপ প্রস্তুতি সাড়লো ব্রাজিল

৫-১ গোলের বড় জয় পেয়েছে ব্রাজিল

জাদুকরী নেইমার এগিয়ে নিচ্ছেন নিজের রেকর্ড, জাদুকর যেন রাফিনহা। তাতে হেক্সা জয়ের স্বপ্নে বিভোর থাকা ব্রাজিল জাদুকরী পারফর্ম দেখাচ্ছে বিশ্বের সামনে, মনোমুগ্ধকর ভাবে! 

দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে ব্রাজিল। ম্যাচের ৭ মিনিটেই প্রথম সুযোগ পায় সেলেসাওরা, তবে সেটা কাজে লাগাতে পারেনি পাকুয়েতা। তবে এগিয়ে যাওয়ার জন্য খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি তাদের চার মিনিট পরেই পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের এগিয়ে দেয় রাফিনহা। 

সাবেক রিয়াল মাদ্রিদ তারকা ক্যাসেমিরো কাছ থেকে বল নিয়ে ব্যবধান ১-০ করেন বার্সা তারকা। সমতায় ফিরতে খুব বেশি সময় নেয়নি তিউনিশিয়া, সাত মিনিট পরে মোন্তাসারের গোলে ব্যবধান হয় ১-১! সাম্প্রতিক সময়ে গোল হজম না করা ব্রাজিলের কাছে যেন বিষয়টা একদমই ভাল লাগেনি। এই গোলটাই যেনো তাতিয়ে তোলে তাদের। 

এক মিনিট পরে এগিয়ে যায় তারা, এবার গোল করেন রিচার্লিসন। তার গোলের উৎস ছিলেন রাফিনহা। এদিন যেন নেইমারের ক্ষমতা ভর করে তার ওপরে। পুরো ম্যাচজুড়ে দুর্দান্ত পারফরম্যান্স দেখান তিনি, ২৭ মিনিটে ব্রাজিলের সামনে সুযোগ আসে ব্যবধানকে আরও বড় করার, ডিবক্সে তিউনিসিয়ার খেলোয়াড় ফাউল করে ক্যাসেমিরোকে, তাতে পেনাল্টি পায় ব্রাজিল। সেখান থেকে ব্যবধান ৩-১ করেন নেইমার। এই নিয়ে জাতীয় দল ও ক্লাবের হয়ে টানা ২৩ ম্যাচে গোল বা এসিস্ট করে অবদান রাখলেন নেইমার।

নেইমারের গোলের পরেও শান্ত হয়নি ব্রাজিল, এর পরও তারা আরো বেশ কয়েকবার আক্রমণ করে তিউনিসিয়ার পোস্টে। বিরতির আগেই তাই ব্যবধান ৪-১ করতে দেরি হয়নি তাদের। পুরো ম্যাচজুড়ে দুর্দান্ত খেলা রাফিনহা ব্যবধান ৪-১ করেন রিচার্লিসনের অ্যাসিস্ট থেকে। নিজের গোলে সাহায্যের কৃতজ্ঞতা পুষিয়ে দেন টটেনহ্যামের এই তারকা।

বিশ্বকাপ সামনে আসবে আর নেইমার আঘাত প্রাপ্ত হবে না, এটা হতেই পারে না। ডিলান ব্রুন বেশ কঠিন ভাবেই আঘাত করেন নেইমারকে, তাতে লাল কার্ড দেখেন তিনি। সাময়িক দুশ্চিন্তা নিশ্চিত ভাবেই জেকে বসে ব্রাজিল সমর্থকদের। কারন নেইমারকে দেখা যায় ব্যথায় কাতরাতে। তবে স্বস্তির খবর এরপর নেইমার উঠেছেন এবং খেলেছেন। আর কোন গোল না হলে তাতে ৪-১ এর বড় ব্যবধানে বিরতিতে যায় ব্রাজিল।

বিরতি থেকে ফিরে এসে যেন গোলের সেই ক্ষুধা মরে যায় ব্রাজিলের। আক্রমণে আর তেমন ধার দেখা যায়নি তাদের। শুধু তাই নয়, খেলায় পরিবর্তন আনেন দলের কোচও। যেটা তাদের রক্ষনের কারন। তবে তা সত্বেও একেবারেই বসে ছিল না ব্রাজিল। আক্রমণ চালায় বেশ কয়েকবার। রিচার্লিসনের বদলি নামা পেদ্রি ব্যবধান করেন ৫-১! এরপরে আরও সুযোগ তৈরি করে ব্রাজিল তবে কোন গোল না হলে এই ব্যবধানেই জয়ে মাঠ ছাড়ে ৫ বারের চ্যাম্পিয়নরা। 

বিশ্বকাপের আগে আপাতত আর নেই কোন ম্যাচ। দারুন এক যাত্রায় নিজেদের দল টা গুছিয়ে নিয়েছে তারা। এখন দেখার বিষয় কিভাবে বিশ্বকাপের জন্য স্কোয়াড সাজান কোচ তিতে।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের