শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৪ বৈশাখ ১৪৩১

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৪ বৈশাখ ১৪৩১

Radio Today News

টাইগারদের লজ্জার হার

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৮:৪৬, ২৫ মার্চ ২০২৪

Google News
টাইগারদের লজ্জার হার

৫১১ রানের লক্ষ্যে গতকাল শেষ বিকেলে স্কোরবোর্ডে মাত্র ৪৭ রান তুলতেই ৫ উইকেট হারিয়েছিল টাইগাররা। এতে করে হারের দ্বারপ্রান্তে দাঁড়িয়েই চতুর্থ দিন শুরু করে স্বাগতিকরা। তবে দিনের দ্বিতীয় সেশনের খেলায় মাত্র ১৮২ রানে বাংলাদেশ অলআউট হয়ে যায় বাংলাদেশ। এতে করে ৩২৮ রানের বিশাল ব্যবধানে হারের লজ্জা পেল নাজমুল হোসেন শান্তর দল। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের হয়ে একা লড়াই করা মমিনুল হক বিজয় সেঞ্চুরি বঞ্চিত হয়েছে। এতে করে দুই ম্যাচ টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল সফরকারী শ্রীলঙ্কা।

তাইজুলের বিদায়ের পর সপ্তম উইকেটে মিরাজ ও অষ্টম উইকেটে শরিফুলকে নিয়ে মমিনুল একাই লড়াই করছিলেন। পুরো ইনিংসে ৬৬ ও ৪৭ রানের এই দুটি জুটিতেই লড়াই করেছে বাংলাদেশের। মিরাজ, শরিফুল ফিরলেও মুমিনুল একা আরও কিছুক্ষণ টেনে নিয়েছেন। অভিজ্ঞ ব্যাটার ৮৭ রানে অপরাজিত থাকলেও নাহিদ রানা বেশিক্ষণ সঙ্গ দিতে পারলেন না!

দ্বিতীয় ইনিংসে ৫৬ রানে পাঁচ উইকেট নিয়ে সেরা বোলার ছিলেন পেসার কাসুন রাজিথা। ৩৬ রানে তিনটি নিয়েছেন বিশ্ব ফারনেনডো। লাহিরু কুমারাও ৩৯ রানে দুটি শিকার করেছেন। আর ম্যাচ সেরা হয়েছেন ধনঞ্জয়া ডি সিলভা।

এদিকে বাংলাদেশকে হারিয়ে রানের হিসেবে নিজেদের দ্বিতীয় সর্বোচ্চ ব্যবধানে জয়ের রেকর্ড করে শ্রীলঙ্কা। সফরকারীদের টেস্ট জয়ের সর্বোচ্চ রেকর্ডটিও (রানের হিসেবে) বাংলাদেশের বিপক্ষেই। ২০০৯ সালে চট্টগ্রামে বাংলাদেশকে ৩৬৫ রানে হারিয়েছিল লঙ্কানরা।

ব্যাটিং ব্যর্থতার বিষয়ে শান্ত বলেন, ‘আমাদের নতুন বলের ব্যাটিংয়ে উন্নতি করতে হবে। পরের টেস্টের আগে অনেক কাজ করতে হবে এবং আমরা দৃঢ়ভাবে ফিরে আসার পরিকল্পনা করতে যাচ্ছি।’

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের