শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের ‘টেস্ট পরীক্ষা’ শুরু আজ

শাহরিয়ার বাবু

প্রকাশিত: ০৬:০৩, ২৬ নভেম্বর ২০২১

আপডেট: ১৩:০৪, ২৬ নভেম্বর ২০২১

Google News
পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের ‘টেস্ট পরীক্ষা’ শুরু আজ

শেষ মুহুর্তের অনুশীলনের ছবি

বিশ্বকাপের আগে মিরপুরে অস্ট্রেলিয়া ও পরে নিউজিল্যান্ডকে টি-টোয়েন্টি সিরিজে হারিয়ে বেশ সাজানো গোছানো দল মনে হচ্ছিলো বাংলাদেশকে। যদিও ভেতরে ভেতরে টিম ম্যানেজমেন্টের-খেলোয়াড়-নির্বাচক ত্রিমুখী দ্বন্দ্ব সবারই জানা। 

বড় দুই দলকে হারিয়ে সিরিজ জিতলেও মিরপুরের উইকেট নিয়ে সমালোচনা ছিল সবার মুখে মুখে। দেশের মাটিতে জিতলেও টি-টোয়েন্টি ওয়ার্ল্ডকাপের বাছাইপর্বে স্কটল্যান্ডের বিপক্ষে হার দিয়ে শুরু। এরপর সুপার টুয়েলভে যাচ্ছেতাই পারফরম্যান্স মাহমুদউল্লাহর দলের। 

সেই বাজে পারফরম্যান্স এর ধারাবাহিকতা ছিল শেষ দুই সিরিজ জেতা মিরপুরেও। অর্থাৎ যেখানে অজি আর কিউইদের নাকানিচুবানি খাইয়েছিল টাইগাররা সেখানে এবার পাকিস্তানের বিপক্ষে নিজেদেরই বেহাল দশা। টানা তিন ম্যাচ হেরে হোয়াইট ওয়াশের লজ্জায় ডোবা বাংলাদেশের সামনে এবার আরও বড় পরীক্ষা ।

ফরম্যাট যখন টেস্ট, তখন দুঃশ্চিনতা মাত্রা যেনো আরো বেশি। কারণ, দলে নেই সাকিব-তামিম আর মাহমুদউল্লাহ তো অবসরের ঘোষণাই দিয়ে দিয়েছেন! 

সবমিলিয়ে মুমিনুলদের কঠিন থেকে কঠিনতম পরীক্ষাই হতে যাচ্ছে আজ শুরু হতে যাওয়া টেস্ট সিরিজের প্রথমটি। চট্টগ্রামের এই মাঠেই শেষ দুটি ম্যাচে টাইগাররা হেরেছিল ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানের বিপক্ষে। তাই ভয়টা আরও বেশি। 

তবে খেলোয়াড়, টিম ম্যানেজমেন্ট আর ক্রিকেট প্রেমীদের চাওয়া অন্তত টেস্ট সিরিজটি ভালো খেলে নিজেদের সামর্থ্যের প্রমাণ দিক টিম টাইগার্স। সেই লক্ষ্যে দৃঢ় প্রত্যয় মুমিনুলের, কেবল মাঠে সেই প্রত্যয় বাস্তবায়নের পালা।

রেডিওটুডে নিউজ/এসবি/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের