শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

টানা দ্বিতীয়বার ফিফা বর্ষসেরা ফুটবলার লেভানদোভস্কি

রেডিও টুডে ডেস্ক

প্রকাশিত: ২২:২০, ১৮ জানুয়ারি ২০২২

আপডেট: ০৩:৩৮, ১৯ জানুয়ারি ২০২২

Google News
টানা দ্বিতীয়বার ফিফা বর্ষসেরা ফুটবলার লেভানদোভস্কি

দুই প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি ও মোহাম্মদ সালাহকে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো ‘ফিফা দ্য বেস্ট’ হয়েছেন রবার্ট লেভানদোভস্কি। বায়ার্ন মিউনিখের হয়ে আরেকটি দুর্দান্ত মৌসুম কাটানো লেভানদোভস্কি ২০২১ সালে ক্লাব ও জাতীয় দলের হয়ে ৬৯ গোল করেছেন। মাত্র ৫৯ ম্যাচে এমন গোলবন্যা তাঁকে মেসি-রোনালদোর যুগে একমাত্র খেলোয়াড় হিসেবে দুবার বিশ্বসেরা করেছে। 

সুইজারল্যান্ডের জুরিখে সোমবার (১৭ জানুয়ারি) রাতে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা-ফিফা’র ‘দা বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করা হয়। গতবারও পুরস্কারটি জিতেছিলেন লেভানদোভস্কি।

কোভিড-১৯ মহামারীর কারণে গতবারের মতো অনুষ্ঠানটি ঘিরে এবারও বসেনি তারকার মেলা। তবে উপস্থিত ছিলেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। তিনিই ঘোষণা করেন বর্ষসেরা ফুটবলারের নাম।

পুরুষ বর্ষসেরা খেলোয়াড় নির্বাচনে গত ২২ নভেম্বর ১১ জনের তালিকা প্রকাশ করেছিল ফিফা। ২০২০ সালের ৮ অক্টোবর থেকে ২০২১ সালের ৭ অগাস্ট পর্যন্ত সময়ের মধ্যে পারফরম্যান্সের বিচারে সংস্থাটির একটি বিশেষজ্ঞ প্যানেল তালিকাটি তৈরি করেছিল। পরে গত ৭ জানুয়ারি ১১ জনের মধ্যে থেকে তালিকাটি তিন জনে নামিয়ে আনা হয়। 

রেডিওটুডে নিউজ/এসইউ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের