বৃহস্পতিবার,

২৯ ফেব্রুয়ারি ২০২৪,

১৭ ফাল্গুন ১৪৩০

বৃহস্পতিবার,

২৯ ফেব্রুয়ারি ২০২৪,

১৭ ফাল্গুন ১৪৩০

Radio Today News

স্পট মার্কেটে যাচ্ছে বার্জার পেইন্টস

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৭:৫৬, ১১ ফেব্রুয়ারি ২০২৪

Google News
স্পট মার্কেটে যাচ্ছে বার্জার পেইন্টস

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড আগামীকাল সোমবার (১২ ফেব্রুয়ারি) স্পট মার্কেটে যাচ্ছে। পরশু মঙ্গলবার পর্যন্ত এর শেয়ার লেনদেন হবে স্পট মার্কেটে। তার পরদিন (১৪ ফেব্রুয়ারি) রেকর্ড তারিখের কারণে লেনদেন বন্ধ থাকবে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র অনুসারে, কোম্পানি আহুত বিশেষ সাধারণ সভা (ইজিএম) উপলক্ষ্যে এই রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে। বিধি অনুসারে, রেকর্ড তারিখের আগের দুদিন স্পট মার্কেটে শেয়ার লেনদেন হয়। রাইট শেয়ার ইস্যুর প্রস্তাব অনুমোদন ও কোম্পানির সংঘবিধি সংশোধনের লক্ষ্যের এই ইজিএম আহবান করা হয়েছে। আগামী ১০ মার্চ হাইব্রিড পদ্ধতিতে এটি অনুষ্ঠিত হবে।

গত ২৪ জানুয়ারি অনুষ্ঠিত বার্জারের পরিচালনা পর্ষদের সভায় ১:১৭ হিসাবে রাইট শেয়ার ইস্যুর ঘোষণা দেওয়া হয়। অর্থাৎ বিদ্যমান প্রতি ১৭টি শেয়ারের বিপরীতে একটি রাইট শেয়ার পাওয়া যাবে। কোম্পানির বড় শেয়ারহোল্ডার জেঅ্যান্ডএন ইনভেস্টমেন্ট (এশিয়া) লিমিটেড তাদের প্রাপ্য রাইট শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের রিনাউন্স করে দেওয়ায় তারা চাইলে প্রতি ১৭টি শেয়ারের বিপরীতে আরও ১৬টি শেয়ার কিনতে পারবেন। সে হিসেবে সাধারণ বিনিয়োগকারীরা কার্যত: একটি শেয়ারের বিপরীতে একটি রাইট শেয়ার পাবেন। প্রতিটি রাইট শেয়ারের প্রিমিয়াম ধরা হয়েছে এক হাজার ৩৬৬ টাকা। রাইট শেয়ারের মাধ্যমে কোম্পানিটি ৩৭৫ কোটি টাকা সংগ্রহ করবে, যা দিয়ে তাদের তৃতীয় কারখানা স্থাপনের আংশিক ব্যয় নির্বাহ করা হবে।

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের