শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

কক্সবাজারে ডেনমার্কের রাজকুমারী

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ০১:৩৩, ২৬ এপ্রিল ২০২২

Google News
কক্সবাজারে ডেনমার্কের রাজকুমারী

ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন বর্তমানে কক্সবাজারে অবস্থান করছেন। সোমবার (২৫ এপ্রিল) বিকেল ৫টায় বিশেষ বিমানে করে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।

কক্সবাজার বিমানবন্দরে ডেনমার্কের রাজকুমারীকে অভ্যর্থনা জানান কক্সবাজারের জেলা প্রশাসক মামুনুর রশীদ, পুলিশ সুপার হাসানুজ্জামান ও বাংলাদেশে ডেনমার্কের দূতাবাস কর্মকর্তারা।

আগামীকাল ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাবেন। তিনি আজ কক্সবাজার শহরে অবস্থান করবেন। আগামীকাল (মঙ্গলবার) সকালে ডেনিশ রিফিউজি কাউন্সিলের (ডিআরসি) ব্রিফিংয়ে যোগ দেবেন।

এরপর তিনি কক্সবাজার শহর থেকে গাড়িতে করে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে যাবেন এবং ক্যাম্প ৫- এ বৃক্ষরোপণের মাধ্যমে মাটি ক্ষয় নিয়ন্ত্রণ ও ডিআরসির পরিবেশ পুনরুদ্ধার কার্যক্রম পর্যবেক্ষণ করবেন। তিনি একটি খোলা শেডে ৮-১০ জন রোহিঙ্গা সুবিধাভোগীর সঙ্গে মতবিনিময় করবেন। সেখানে গাছ লাগাবেন। বিকেলেই তিনি কক্সবাজার ত্যাগ করবেন।

এদিকে রাজকুমারীর আগমনকে ঘিরে রোহিঙ্গা ক্যাম্পে সাজ সাজ রব পড়ে গেছে। ইতোমধ্যে রোহিঙ্গা ক্যাম্পের  রাস্তার মেরামত ও পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ চলছে। এলাকায় গোয়েন্দা নজরদারীও বৃদ্ধি করা হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত ১৪ আর্মড পুলিশের অধিনায়ক নাঈমুল হক জানান, রাজকুমারীর আগমনকে ঘিরে রোহিঙ্গা ক্যাম্পে স্পেশাল সিকিউরিটি ফোর্স থাকবে। তাদের সঙ্গে আমরা যৌথভাবে কাজ করে যাচ্ছি। ইতোমধ্যে রোহিঙ্গা ক্যাম্পে ৭২ ঘণ্টা আগে থেকে তিন স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে।

রেডিওটুডে নিউজ/এমএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের