শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

সীমান্তে মাইন বিস্ফোরণে রোহিঙ্গা কিশোর নিহত

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০৫:৫১, ৩ অক্টোবর ২০২২

Google News
সীমান্তে মাইন বিস্ফোরণে রোহিঙ্গা কিশোর নিহত

মিয়ানমার-বাংলাদেশ সীমান্তে শূন্যরেখায় পুঁতে রাখা স্থলমাইন বিস্ফোরণে ওমর ফারুক (১৭) নামে এক রোহিঙ্গা কিশোরের মৃত্যু হয়েছে। সে তুমব্রুর শূন্যরেখা রোহিঙ্গা ক্যাম্পের কোনারপাড়ার মো. আইয়ুবের ছেলে।

রোববার (২ অক্টোবর) সকালে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে পূর্বে পাহাড়ি এলাকা থেকে রোহিঙ্গাদের সহযোগিতায় লাশটি উদ্ধার করে দাফন করা হয়।

নাইক্ষ্যংছড়ির ঘুমধুম শূন্যরেখা রোহিঙ্গা শিবিরের মাঝি আবদুর রহিম জানান, শূন্য রেখার বাসিন্দা ওমর ফারুক ও মো. আবদু ইয়্যা নামে দুই রোহিঙ্গা সকালে তুমব্রু সীমান্তের মিয়ানমার সীমান্তে পাহাড়ি ছড়ায় মাছ শিকারে বের হয়।  এসময় সীমান্তে বিজিপির পুঁতে রাখা স্থলমাইন বিস্ফোরণ ঘটলে ওই রোহিঙ্গা যুবকের দুই পা বিচ্ছিন্ন হয়ে মারা যায়। তবে এ ঘটনায় আরেকজন প্রাণে রক্ষা পায়। পরে তার মাধ্যমে খবর পেয়ে মৃতদেহ উদ্ধার করে সেখানে সীমান্তের একটি কবরস্থানে দাফন করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) এক কর্মকর্তা বলেন, ‘বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে এক রোহিঙ্গার মৃত্যুর খবর গোয়েন্দাদের কাছ থেকে শুনেছি। বিষয়টি কতৃপক্ষকে অবহিত করা হয়েছে।’

বান্দরবানের পুলিশ সুপার (এসপি) তারিকুল ইসলাম তারিক বলেন, ‘মাইন বিস্ফোরণের বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে বিস্তারিত জানানো হবে।’

রেডিওটুডে নিউজ/মুনিয়া

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের