শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

মেজর সিনহা হত্যা মামলা: তৃতীয় দিনের সাক্ষ্য গ্রহণ চলছে

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৪২, ২৫ আগস্ট ২০২১

Google News
মেজর সিনহা হত্যা মামলা: তৃতীয় দিনের সাক্ষ্য গ্রহণ চলছে

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে তৃতীয় দিনের সাক্ষ্য গ্রহণ চলছে। উপলক্ষে আদালত এলাকায়  নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। 

বুধবার সকাল ১০টা ৪০ মিনিটে জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে সিনহার সঙ্গী সাহেদুল ইসলাম সিফাতের মূলতবী সাক্ষ্যগ্রহণের মধ্য দিয়ে দিনের বিচারিক কার্যক্রম শুরু হয় বলে জানিয়েছেন আদালতটির পাবলিক প্রসিকিউটর (পিপি) ও রাষ্ট্রপক্ষের আইনজীবী ফরিদুল আলম। সাহেদুল ইসলাম সিফাত হত্যা ঘটনার সময় সিনহার সঙ্গে একই গাড়িতে ছিলেন।

মামলায় সাক্ষ্যদানের ধার্য দিনের প্রথম দিনে আদালতে জবানবন্দি দেন মামলার বাদী ও সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস। পরে দ্বিতীয় দিন বিকাল ৫টা ২০ মিনিটে শেষ হয় তাকে ১৫ আসামির আইনজীবীর জেরা। 

এরপর আদালতে সাক্ষ্য দেন ঘটনার সময় সিনহার সঙ্গে একই গাড়ীতে থাকা সঙ্গী সাহেদুল ইসলাম সিফাত। দ্বিতীয় দিনে তার (সিফাত) সম্পূর্ণ সাক্ষ্যগ্রহণ সম্ভব হয়নি। এতে সন্ধ্যা সাড়ে ৭ টায় বিচার কার্যক্রম মূলতবী ঘোষণা করে তৃতীয়দিনে তা গ্রহণ করা হবে বলে আদেশ দেন আদালত। এরপর আজ সকালে আবার শুরু হয় আদালতের মুলতবি করা কার্যক্রম।

সকাল পৌণে ১০টায় কক্সবাজার জেলা কারাগার থেকে প্রিজন ভ্যানে করে ১৫ আসামিকে কড়া পুলিশ পাহারায় আদালতে আনা হয়।  কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত এলাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম বলেন, বুধবার সকাল ১০ টা ৪০ মিনিটে দ্বিতীয় দিনে সাক্ষ্যদানে অংশ নেয়া সিনহার সঙ্গী সাহেদুল ইসলাম সিফাতের মূলতবী সাক্ষ্যগ্রহণের মধ্য দিয়ে মামলার তৃতীয় দিনের বিচারিক কার্যক্রম শুরু হয়। তার সাক্ষ্যদান শেষ হলে আসামীদের আইনজীবীরা জেরা শুরু করবেন। এরপরই কর্ম-দিবসের নির্ধারিত সময়ে সম্ভব হলে আদালতের সমন জারি থাকা অপর সাক্ষীদের সাক্ষ্য নেয়া হবে।

রাষ্ট্রপক্ষের এ আইনজীবী জানান, প্রথম দফায় তিনদিনে সাক্ষ্যদানের জন্য মামলার ৮৩ আসামির মধ্যে ১৫ জনকে আদালতে উপস্থিত থাকতে সমন জারি করা হয়েছিল। এদের মধ্যে প্রথম দিনে সাক্ষ্যদানের জন্য বাদী ও মামলার ২ নম্বর সাক্ষীসহ চারজন আদালতে উপস্থিত ছিল। তবে গত দুইদিনে শুধু দুইজনের সাক্ষ্য নেয়া সম্ভব হয়েছে।

গত ২৬, ২৭ ও ২৮ জুলাই সাক্ষ্যগ্রহণের দিন ধার্য থাকলেও করোনাভাইরাস মহামারির কারণে তা পিছিয়ে যায়। পরে ২৩, ২৪ ও ২৫ আগস্ট সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করে।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের