শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

নববর্ষের দিনে তাপপ্রবাহ আরও বাড়বে বলে: আবহাওয়া অফিস

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০৯:১৮, ১৩ এপ্রিল ২০২৪

আপডেট: ০৯:৪২, ১৩ এপ্রিল ২০২৪

Google News
নববর্ষের দিনে তাপপ্রবাহ আরও বাড়বে বলে: আবহাওয়া অফিস

পুরাতন বছরকে বিদায় দিয়ে বাঙালি জাতি নতুন বছরকে বরণ করে নিতে প্রস্তুত। আগামীকাল রোববার (১৪ এপ্রিল) বাংলা বছরের প্রথম দিন পহেলা বৈশাখ পালিত হবে বেশ আড়ম্বরে। তবে নববর্ষের এই দিনে তাপপ্রবাহের ফলে অস্বস্তি আরও বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। পাশাপাশি ঝড়বৃষ্টির কোনো আভাসও দেওয়া হয়নি।

শুক্রবার (১২ এপ্রিল) রাতে দেওয়া ৭২ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে এমনটাই জানানো হয়েছে। এতে বলা হয়েছে পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এমন অবস্থায়  শুক্রবার সন্ধ্যা থেকে শনিবার (১৩ এপ্রিল) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাবে এবং তা বিস্তার লাভ করতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

এ সময় অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলা থাকবে এবং আবহাওয়া শুষ্ক থাকবে।

বৈশাখের প্রথম দিন রোববারও (১৪ এপ্রিল) একই ধরনের আবহাওয়া থাকতে পারে। বিরাজমান তাপপ্রবাহের পরিস্থিতি অব্যাহত থাকতে পারে। আর বৃষ্টিপাতের সম্ভাবনাও কম। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

যদিও আগামী ৫ দিনে তাপমাত্রা বাড়লেও দেশের পূর্বাংশে বজ্রসহ বৃষ্টিপাতের শঙ্কা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের