শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

নারায়ণগঞ্জে বোমা তৈরির আরো সরঞ্জাম উদ্ধার

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২০:৪৭, ১২ জুলাই ২০২১

আপডেট: ২০:৫০, ১২ জুলাই ২০২১

Google News
নারায়ণগঞ্জে বোমা তৈরির আরো সরঞ্জাম উদ্ধার

বোমা তৈরির সরঞ্জাম

নারায়ণগঞ্জের আড়াইহাজারে অভিযানের পর বন্দর উপজেলার ধামঘর কাজীপাড়া এলাকার আরেক বাড়ি থেকে বোমা তৈরির আরো সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)।

সিটিটিসির প্রধান অতিরিক্ত কমিশনার মো. আসাদুজ্জামান জানান, রোববার রাত পৌনে ৩টার দিকে অভিযান চালিয়ে এগুলো উদ্ধার করা হয়। 

অভিযান শেষে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‌"‌কাজীপাড়ার বাড়িটিতে আমরা কমপ্লিট কিছু পাইনি। বোমা তৈরির সরঞ্জাম ও চারটি রিমোট কন্ট্রোল সরঞ্জামাদি জব্দ করেছি।"

কাজীপাড়ার বাড়িটিতে ওই এলাকার এক মসজিদের ইমাম বসবাস করতেন। তার নাম মো. নাঈম। সাংগঠনিকভাবে তিনি মেজর ওসামা নামে পরিচিত। নাঈম নব্য জেএমবির সামরিক সদস্য এবং বোমা তৈরির প্রশিক্ষক বলে জানিয়েছে সিটিটিসি।

নয়াগাঁও এলাকায় চালানো প্রথম অভিযান শেষেএর আগে রোববার রাত সাড়ে ১০টার দিকে জেলার আড়াইহাজার উপজেলার নয়াগাঁও এলাকায় ‘জঙ্গি আস্তানায়’ অভিযান চালিয়ে বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে কাউন্টার টেররিজম ইউনিট। এসময় তারা সেখানে তিনটি শক্তিশালী আইইডি বোমা বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করেন। 

ঐ ঘটনাস্থলে সিটিটিসির অতিরিক্ত উপকমিশনার আহমেদুল ইসলাম বলেন, গত ১৭ মে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় ট্রাফিক পুলিশ বক্সের সামনে প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে শক্তিশালী একটি বোমা উদ্ধার হয়। ওই ঘটনা তদন্তে মিয়াবাড়ি জামে মসজিদের মুয়াজ্জিন আবদুল্লাহ আল মামুনকে রাজধানীর যাত্রাবাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, ওই বোমা আড়াইহাজারে এই আস্তানায় তৈরি করা হয়। সেই কথার ভিত্তিতেই নয়াগাঁও এলাকায় একটি মাদ্রাসার পাশে ওই বাড়িতে অভিযান চালানো হচ্ছে।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের