শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

সপ্তাহ ব্যবধানে স্বর্ণের দাম কমলো ১০৫০ টাকা

রেডিও টুডে ডেস্ক

প্রকাশিত: ০২:২০, ২৭ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ০২:২১, ২৭ সেপ্টেম্বর ২০২২

Google News
সপ্তাহ ব্যবধানে স্বর্ণের দাম কমলো ১০৫০ টাকা

এক সপ্তাহের ব্যবধানে স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের (পাকা স্বর্ণ) দাম কমেছে। নতুন দাম অনুযায়ী সব থেকে ভালো মানের স্বর্ণের ভরি ১ হাজার ৫০ টাকা কমিয়ে ৮১ হাজার ২৯৮ টাকা নির্ধারণ করা হয়েছে। যা আগামীকাল মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) থেকে কার্যকর হবে। এর আগে গত সপ্তাহে স্বর্ণের দাম ছিল ৮২ হাজার ৩৪৮ টাকা। 

সোমবার (২৬ সেপ্টেম্বর) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ সংক্রান্ত স্থায়ী কমিটি বৈঠক করে এ দাম কমানোর সিদ্ধান্ত নেয়। পরবর্তীতে মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ সংক্রান্ত স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ সইকৃত বিজ্ঞপ্তিতে দাম কমানোর ঘোষণা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম কমেছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ জুয়েলারি সমিতি স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে, যা ২৭ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে। মান অনুযায়ী প্রতি ভরি স্বর্ণের দাম কমানো হয়েছে ৭০১ টাকা থেকে এক হাজার ৫০ টাকা পর্যন্ত। তবে রুপার দামে কোনো পরিবর্তন আসেনি।

নতুন মূল্য অনুযায়ী, সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেট প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম এক হাজার ৫০ টাকা কমিয়ে ৮১ হাজার ২৯৮ টাকা করা হয়েছে। এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৯৯২ টাকা কমিয়ে ৭৭ হাজার ৬২৩ টাকা করা হয়েছে। ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৯৩৪ টাকা কমিয়ে ৬৬ হাজার ৪৮৪ টাকা করা হয়েছে। আর সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ভরিতে ৭০১ টাকা কমিয়ে ৫৫ হাজার ১৭০ টাকা করা হয়েছে।


 

রেডিও টুডে/ আর এ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের