শুক্রবার,

১৭ সেপ্টেম্বর ২০২১,

২ আশ্বিন ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

শুক্রবার,

১৭ সেপ্টেম্বর ২০২১,

২ আশ্বিন ১৪২৮

Radio Today News

শ্রেণিকক্ষ নোংরা থাকায় অধ্যক্ষকে সাময়িক বরখাস্ত করলেন শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১২:৫০, ১২ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৩:৩১, ১২ সেপ্টেম্বর ২০২১

শ্রেণিকক্ষ নোংরা থাকায় অধ্যক্ষকে সাময়িক বরখাস্ত করলেন শিক্ষামন্ত্রী

আজিমপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজে শ্রেণিকক্ষে শিক্ষা কার্যক্রম শুরুর সার্বিক প্রস্তুতি পরিদর্শনে শিক্ষামন্ত্রী

করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মানতে হবে এবং ডেঙ্গু থেকে রেহাই পেতে শিক্ষা প্রতিষ্ঠান পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ রোববার (১১ সেপ্টেম্বর) আজিমপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজে শ্রেণিকক্ষে শিক্ষা কার্যক্রম শুরুর সার্বিক প্রস্তুতি পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন। এসময় শ্রেণিকক্ষে ময়লা পাওয়ায় আজিমপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষকে সাময়িক বরখাস্ত করা হয়। সেই সঙ্গে সেই অধ্যক্ষের নেতৃত্বে গঠিত মনিটরিং কমিটির সদস্য শিক্ষকদেরও সাময়িক বরখাস্ত করা হয়।

দীপু মনি বলেন, “পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়ে সবার সচেতনতা একরকম নয়। যারা শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শনে যাবেন, তাদের সচেতন থাকতে হবে। স্কুলের আশপাশ খুঁজে দেখতে হবে যেন কোথাও ময়লা না থাকে।”

শিক্ষামন্ত্রী বলেন, “স্বাস্থ্যবিধি ও সরকারের দেয়া নির্দেশ অনুযায়ী পাঠদান চলছে কিনা নিয়মিত মনিটরিং করা হবে, ব্যত্যয় হলে ব্যবস্থা নেয়া হবে।”

মন্ত্রী আরও বলেন, “বিষয়টি মনিটরিংয়ের জন্য প্রত্যেক জেলায় একটি কন্ট্রোল রুম করা হয়েছে। পরে এর নম্বরগুলো প্রচার করা হবে। যে কেউ এসব নম্বরে ফোন করে যদি জানান, শিক্ষাপ্রতিষ্ঠানের যেকোনো সমস্যা সমাধানের ব্যবস্থা নেব।”

রেডিওটুডে নিউজ/জেএফ/এসআই

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের