শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

শাবিপ্রবিতে কাফন মিছিল, হাসপাতালের মৃত্যু শয্যায় ১১ শিক্ষার্থী

শাবি প্রতিনিধি

প্রকাশিত: ২২:০২, ২২ জানুয়ারি ২০২২

আপডেট: ০১:১৬, ২৩ জানুয়ারি ২০২২

Google News
শাবিপ্রবিতে কাফন মিছিল, হাসপাতালের মৃত্যু শয্যায় ১১ শিক্ষার্থী

সংগৃহীত ছবি

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চলমান ভিসি বিরোধী আন্দোলনের অংশ হিসেবে ক্যাম্পাসে কাফন মিছিল করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। শনিবার (২২ জানুয়ারি) বেলা ৩ টার দিকে ক্যাম্পাসের গোলচত্বর থেকে শুরু হয়ে মিছিলটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। কয়েকশ শিক্ষার্থীর অংশগ্রহণের ওই মিছিল থেকে ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবি করা হয়। 

এসময় শিক্ষার্থীরা বলেন, আমাদের এক দফা এক দাবি ‘ভিসি পদত্যাগ’। এই দাবিতে আমরা গত ২০শে জানুয়ারি বুধবার দুপুর ৩টায় ২৪ জন শিক্ষার্থী অনশনে বসেন। প্রায় ৭২ ঘন্টা অতিবাহিত হওয়ার পরও আমাদের দাবি মেনে নেয়া হয়নি। তাদের স্বাস্থ্য ক্রমাগত অবনতির দিকে যাচ্ছে এবং তারা ধীরে ধীরে মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে। আমরা আমাদের সহযোদ্ধাদের কোনোভাবেই একা মৃত্যুর দিকে ঠেলে দিতে পারি না। পরিস্থিতি যেমনই হোক না কেন আমাদের এই এক দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলনের মঞ্চ থেকে এক পাও নড়ব না। আমরা পদত্যাগের দাবিতে ক্যাম্পাসে কাফনে পরিধান করে মিছিল করছি।

এই উপাচার্যের জন্য যদি এক জনেরও মৃত্যু হয় তাহলে আমরা সবাই মৃত্যুর জন্য প্রস্তুত আছি এবং এই মৃত্যুর দায় ভিসি নিবে।

এদিকে অনশনরত শিক্ষার্থীদের মধ্যে অন্তত ১১ জনের অবস্থা গুরুতর বলে জানা গেছে। স্বাস্থ্যের মারাত্মক অবনতি ঘটায় চিকিৎসকরা কিছু শিক্ষার্থীকে অনশন ভাঙার পরামর্শ দিলেও তারা ভাঙছেন না। ফলে তাদের অবস্থা নিয়ে শঙ্কা প্রকাশ করা হচ্ছে। এখন পর্যন্ত সিলেটের তিনটি হাসপাতালে মোট ১৬ জন গুরুতর অসুস্থ শিক্ষার্থীকে ভর্তি করা হয়েছে। এছাড়া ভিসির বাস ভবনের সামনে অবস্থানরত সাতজনের অবস্থাও ভালো নেই বলে জানিয়েছেন দায়িত্বররত সিওমেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডা. নাজমুল হাসান।

রেডিওটুডে নিউজ/এমএস/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের