রোববার,

২৩ জানুয়ারি ২০২২,

১০ মাঘ ১৪২৮

রোববার,

২৩ জানুয়ারি ২০২২,

১০ মাঘ ১৪২৮

Radio Today News

২ হাজার ৪৫৮ জন নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০১:৫৬, ১২ জানুয়ারি ২০২২

২ হাজার ৪৫৮ জন নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত

ফাইল ছবি

দেশে গত ২৪ ঘন্টায় ২ হাজার ৪৫৮ জন নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। সংক্রমণের হার বেড়েছে দশমিক ৪৪ শতাংশ। এর আগেরদিন এই হার ছিল ৮ দশমিক ৫৩ শতাংশ। মঙ্গলবার এর হিসেবে তা বেড়ে হয়েছে ৮ দশমিক ৯৭ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মঙ্গলবার (১১ জানুয়ারি) সকাল ৮টা পর্যন্ত হিসেবে করোনা আক্রান্ত দুইজন মারা গেছেন। এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ১০৭ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৬ শতাংশ।

গত ২৪ ঘন্টায় ২৭ হাজার ৩৯৯ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ৪৫৮ জন। গতকাল ২৬ হাজার ১৪৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ২ হাজার ২৩১ জন।

দেশে এখন পর্যন্ত ১ কোটি ১৭ লাখ ৯৮ হাজার ৩৮৯ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৯৮ হাজার ৩৮৯ জন।

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ২০ হাজার ২৮৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১ হাজার ৯২০ জন। শনাক্তের হার ৯ দশমিক ৪৬ শতাংশ। গতকাল এই হার ছিল ৯ দশমিক ৮৭ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।

আজ চট্টগ্রাম ও খুলনা বিভাগে ১ জন করে মারা গেছেন। তবে ঢাকা, রাজশাহী, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে আজ করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২৭৪ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫১ হাজার ৩৮৭ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ০৬ শতাংশ।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের