শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

ট্যাংকারে হামলার জন্য ইরানকে দায়ী করল ইসরাইল

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৭:০১, ৩১ জুলাই ২০২১

আপডেট: ১৭:০২, ৩১ জুলাই ২০২১

Google News
ট্যাংকারে হামলার জন্য ইরানকে দায়ী করল ইসরাইল

ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রী ইয়াইর ল্যাপিড

ওমান উপকূলে একটি তেল ট্যাঙ্কারে হামলার পেছনে ইরান দায়ী বলে অভিযোগ করেছে ইসরাইল, যাতে দুইজন ক্রু সদস্য- একজন ব্রিটিশ নাগরিক এবং একজন রোমানিয়ান নাগরিক নিহত হয়েছেন। অবশ্য ইরান এখনো এই অভিযোগের বিষয়ে কোনো মন্তব্য করেনি।

বৃহস্পতিবার যখন ঘটনাটি ঘটে তখন লন্ডনভিত্তিক কোম্পানি জোডিয়াক মেরিটাইম দ্বারা পরিচালিত এমভি মার্সার স্ট্রিট আরব সাগরে ওমানের উপকূলের বাইরে ছিল।

ইসরাইলি শিপিং ম্যাগনেট আইল ওফেরের কোম্পানিটি বলেছে যে, এটি কী ঘটেছিল তা খোঁজার চেষ্টা চলছে।

কিন্তু ওই তেলবাহী ট্যাংকারে হামলার জন্য ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রী ইয়াইর ল্যাপিড শুক্রবার "ইরানি সন্ত্রাসবাদ" কে দায়ী করেছেন।

তিনি বলেন, ইরান শুধু একটি ইসরাইলি সমস্যা নয়। আর এ ক্ষেত্রে বিশ্বকে চুপ করে থাকলে হবে না।

যা হোক, লাইবেরিয়ান-পতাকাযুক্ত, জাপানি মালিকানাধীন ট্যাঙ্কারে হামলার বিবরণ এখনো অস্পষ্ট।

ট্যাংকারে হামলার ঘটনাটি এই অঞ্চলে উত্তেজনার ক্ষেত্রে একটি গুরুতর উপাদান বলে মনে করা হচ্ছে এবং কিছু প্রতিবেদনে বলা হয়েছে যে, একটি ড্রোন এই হামলার ঘটনায় জড়িত ছিল।

যুক্তরাজ্য সরকারের একজন মুখপাত্র বলেছেন যে, সেখানে ঠিক কি ঘটনা ঘটেছিল তা বের করার জরুরি চেষ্টা চলছে।

বিবৃতিতে বলা হয়েছে, আমাদের চিন্তাভাবনা এবং ভালোবাসা ও সমবেদনা রয়েছে একজন ব্রিটিশ নাগরিকের প্রিয়জনদের প্রতি যিনি ওমান উপকূলে একটি ট্যাঙ্কারে মারা গেছেন। বিবৃতিতে আরো বলা হয়েছে যে, আন্তর্জাতিক আইন অনুযায়ী জাহাজকে অবাধে চলাচলের অনুমতি দিতে হবে।

শুক্রবার এক বিবৃতিতে জোডিয়াক মেরিটাইম দুটি মৃত্যুকে "গভীর দু:খজনক" ঘোষণা করেছে। এতে বলা হয়েছে, অন্য কোনো আঘাতের খবর পাওয়া যায়নি।

সংস্থাটি আরো জানিয়েছে যে, জাহাজটি এখন "তার ক্রুদের নিয়ন্ত্রণে" রয়েছে এবং মার্কিন নৌবাহিনীর পাহাড়ায় একটি নিরাপদ স্থানে যাচ্ছে। বিবিসি অনলাইন

রেডিওটুডে নিউজ/এসআই

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের