শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৪ বৈশাখ ১৪৩১

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৪ বৈশাখ ১৪৩১

Radio Today News

তল্লাশি অভিযান সমাপ্তি, বাল্টিমোরে সেতুধসে নিখোঁজ ৬ জন মৃত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১১:৪২, ২৭ মার্চ ২০২৪

Google News
তল্লাশি অভিযান সমাপ্তি, বাল্টিমোরে সেতুধসে নিখোঁজ ৬ জন মৃত

যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডের বাল্টিমোর শহরের প্যাটাপসকো নদীতে জাহাজের ধাক্কায় সেতু ধসে পড়ার ঘটনায় নিখোঁজ ছয়জন জীবিত নেই বলে ধারণা করা হচ্ছে। তল্লাশি অভিযানের সমাপ্তি টেনেছে কোস্ট গার্ড।

১৮ ঘন্টার তল্লাশি শেষে অভিযানের আনুষ্ঠানিক সমাপ্তি ঘোষণা করেছে কোস্ট গার্ড। জানানো হয়, সার্বিক পরিস্থিতি দেখে তাদের ধারণা নিখোঁজ ছয়জন আর বেঁচে নেই। অত্যন্ত দুঃখজনক ঘটনা উল্লেখ করে মেরিল্যান্ডের গভর্নর ওয়েস মোর জানিয়েছেন, তল্লাশি অভিযানে কোনও কমতি ছিল না। তিনি জানান, এখন জোর দেওয়া হবে পুনরুদ্ধার ও পুনর্গঠনে।

দুর্ঘটনার তদন্তে নেমেছে যুক্তরাষ্ট্রের জাতীয় যোগাযোগ নিরাপত্তা বোর্ড। সেতুটি সম্পূর্ণ ধসে পড়ার পেছনে নির্মাণ কাঠামোকে দায়ী করেছেন বিশ্লেষকরা। স্থানীয় সময় মঙ্গলবার (২৬ মার্চ) রাত দেড়টার দিকে চার লেনের ফ্রান্সিস স্কট কি ব্রিজে ধাক্কা দেয় সিঙ্গাপুরের পতাকাবাহী কার্গো জাহাজ ‘দ্য ডালি’। এতে যানবাহন ও যাত্রীসহ নদীতে ধসে পড়ে পুরো সেতু।

মাইনাস এক ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রার মধ্যে তাৎক্ষনিক উদ্ধার ও তল্লাশি অভিযানে নামে ডুবুরিদের ৫০ সদস্যের আটটি টিম। অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে বাল্টিমোর বন্দরের কার্যক্রম। সূত্র: সিএনএন

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের