শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

জমি নিয়ে বিরোধ, দুই যুবক নিহতের জেরে ১২০০ জনের বিরুদ্ধে মামলা

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২১:৫০, ২৮ জানুয়ারি ২০২৩

Google News
জমি নিয়ে বিরোধ, দুই যুবক নিহতের জেরে ১২০০ জনের বিরুদ্ধে মামলা

দিনাজপুরের ঘোড়াঘাটে জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে সংঘর্ষে দুই যুবক নিহতের জেরে প্রতিপক্ষের বসতবাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় ১২০০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। শনিবার (২৮ জানুয়ারি) সকালে গ্রাম পুলিশ সুশীল চন্দ্র দাস বাদী হয়ে এই মামলাটি করেন। 

ঘোড়াঘাট থানার ওসি আবু হাসান কবির মামলার তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বাড়িঘরে হামলা, আগুন লাগানো, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় স্থানীয় এক গ্রাম পুলিশ অজ্ঞাতনামা এক হাজার ২০০ জনের বিরুদ্ধে থানায় মামলা করেছেন। আসামিদের শনাক্তের চেষ্টা চলছে। তবে হত্যা মামলায় এখন পর্যন্ত চারজনকে আটক করা হয়েছে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার চুনিয়াপাড়া গ্রামে ১০ শতক জায়গার মালিকানা নিয়ে হায়দার আলীর সঙ্গে ওমর আলীর বিরোধিতা চলে আসছিল। এই বিষয়ে আদালতেও মামলা চলমান রয়েছে। বুধবার সকালে ওমর আলীসহ তার পরিবারের লোকজন বিরোধপূর্ণ ওই জমিতে আসলে বাধা দেয় হায়দার আলীর ছেলেরা। একপর্যায়ে কথা কাটাকাটি এবং সংঘর্ষে রূপ নেয়। এই সংঘর্ষে খোদাদাদপুর চারমাথা এলাকার হায়দার আলীর ছেলে মিম (২৪) ও একই এলাকার ইসমাইল হোসেনের ছেলে রাকিব (২৫) নামে দুই যুবকের মৃত্যু হয়।

পরের দিন বৃহস্পতিবার বিকেলে খোদাদাদপুরের বিক্ষুব্ধ লোকজন পাশের চুনিয়া গ্রামে প্রবেশ করে বাড়িঘর ও খড়ের পালায় আগুন লাগিয়ে দেয়। এতে বসতবাড়ির আসবাবপত্র ও মালামাল পুড়ে যায়। খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিসের লোকজনেরা এসে আগুন নিয়ন্ত্রণে নেয়।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের